পর্যটক সেজে ইয়াবা পাচার করতে গিয়ে বিজিবির হাতে আটক ৩৫ জন

পর্যটক সেজে সংঘবদ্ধ ইয়াবা পাচারকারী চক্র কক্সবাজার, টেকনাফ, সেন্টমার্টিন ঘুরে ইয়াবা নিয়ে ঢাকা ফেরার পথে বিজিবির হাতে ধরা খেল ৩৫ জন। ঢাকা, কেরানীগঞ্জ, টেকনাফের সংঘবদ্ধ মানবপাচারকারী চক্র পর্যটক বেশে পিকনিক করতে কৌশল অবলম্বন করে আসা মাদক পাচারকারীরা বিজিবির গোয়েন্দা সংবাদের জালে অবশেষে আটকা পড়ল। এ ভাবে ৪৪ হাজার পিস ইয়াবা সহ আটক পর্যটকবেশী মাদক পাচারকারীদের আটকের ব্যাপারে বর্ণানা দিলেন কক্সবাজার ১৭ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল খন্দকার সাইফুল আলম।

কক্সবাজার-টেকনাফ সড়কের মরিচ্যা যৌথ চেকপোষ্টে দায়িত্বরত বিজিবি সদস্যরা পর্যটকবাহী একটি রিজার্ভ বাস তল¬াশি চালিয়ে ১ কোটি ৩২ লাখ টাকা মুল্যের ইয়াবা ট্যাবলেট সহ ৩৫ মাদক পাচারকারীকে আটক করেছে। শনিবার রাত সাড়ে ১০ টার দিকে টেকনাফ থেকে ছেড়ে আসা এ বাস থেকে এসব মাদক ও পাচারকারীদের আটক করা হয়েছে। আটককৃতদের অধিকাংশ ঢাকা, কেরানীগঞ্জের এবং কয়েকজন নারী টেকনাফের রয়েছে।

তাদের মধ্যে টেকনাফ সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ এলাকার জালিয়াপাড়ার আব্দুল হোসাইনের স্ত্রী সাজিরা খাতুন (৪০) ও তার ছেলে মোঃ ইসমাঈল (১০) এবং একই এলাকার মোঃ মমতাজের স্ত্রী জান্নাত বিবি (৪০) ও উক্ত পর্যটকবাহী বাসের অপর ৩২ জন যাত্রী। ১৭ বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে মরিচ্যা চেকপোষ্টে টেকনাফ থেকে ঢাকাগামী ওই রিজার্ভ বাসটিতে তল¬¬াশি চালায় বিজিবি সদস্যরা।

এ সময় বাসের চেসিস, ইঞ্জিন বক্স ও সিটের নিচে অভিনব কায়দায় রাখা ৪৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার পূর্বক পাচারকারীদের আটক করা হয়। উদ্ধারকৃত ইয়াবার মূল্য প্রায় ১ কোটি ৩২ লাখ। এ ঘটনায় ইয়াবা পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বাসের অপর ৫ যাত্রীকে আটক করা হয়েছে। ১৭ বিজিবি অধিনায়ক আরো বলেন, আমরা নিশ্চিত হতে পেরেছি উক্ত বাসের যাত্রীবেশী সকলে সংঘবদ্ধ মানবপাচারকারী চক্রের সদস্য। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা দায়ের পূর্বক গতকাল রোববার দুপুরে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য সারা দেশে ইয়াবার বিরুদ্ধে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক অভিযানের প্রেক্ষিতে ইয়াবা ব্যবসায়ীরা নতুন কৌশলে পর্যটক সেজে টেকনাফ থেকে ইয়াবা পাচার করে বাঘেরহাট সহ বিভিন্ন জেলায় ইয়াবা পাচার করতে গিয়ে ধরা পড়লো। বিভিন্ন জেলার ইয়াবা পাচারকারীরা উক্ত বাস ভাড়া করে এনে ইয়াবা পাচার করছিল বলে তারা স্বীকার করে বলে বিজিবি জানিয়েছে। এ ঘটনায় বাসটিও জব্দ করা হয়েছে। আটক লোকজনদের আইনের আওতায় আনার প্রক্রিয়া চলছে বলে বিজিবি জানিয়েছে।



মন্তব্য চালু নেই