‘পরীক্ষা নিয়ে ষড়যন্ত্র শুরু হয়েছে’

বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, খালেদা জিয়া এত বড় একটা শোকের সময়ও তার নাতিদের পরীক্ষার জন্য বিদেশে পাঠিয়ে দিয়েছে। অথচ তিনি সাধারণ মানুষের ছেলে-মেয়েদের পড়ালেখা চান না। আসলে পরীক্ষা নিয়ে ষড়যন্ত্র শুরু হয়েছে। কারণ যেদিন থেকে পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল সেদিন থেকেই হরতাল ডেকেছে ২০ দলীয় জোট।

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে ছাত্র, শিক্ষক, অভিভাবক ও ব্যবস্থাপনা পর্ষদ সমন্বয় কমিটি আয়োজিত ‘চলমান এসএসসিসহ সকল পাবলিক পরীক্ষা এবং শিক্ষাকার্যক্রম চলাকালে হরতাল-অবরোধ কর্মসূচির বিরুদ্ধে মানব্বন্ধন ও পরবর্তী কর্মসূচি ঘোষণা উপলক্ষে’ এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপিসহ ২০ দলীয় জোটের হরতাল-অবরোধের কারণে অনেক শিক্ষার্থী এখন পর্যন্ত বই সংগ্রহ করতে পারেনি। কারণ তারা ভয়ে স্কুলেই যেতে পাড়ছে না। আপনারা যত খুশি হরতাল-অবরোধ দিন, কিন্তু আপনাদের কাছে হাত জোড় করে অনুরোধ জানাচ্ছি যে, পরীক্ষার দিন হরতাল দিয়েন না। আর শিক্ষার্থীদের হরতাল-অবরোধের আয়তা মুক্ত রাখুন।

এসময় তিনি আগামী ১২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের সামনে হরতাল অবরোধ কর্মসূচির বিরুদ্ধে মানব্বন্ধন ও অবস্থান কর্মসূছি ঘোষণা করেন।

মতিঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজের সভাপতি আওলাদ হোসেন লিখিত বক্তব্যে বলেন, একটি বিশেষ রাজনৈতিক জোটের ৫ জানুয়ারি থেকে অবিরাম অবরোধ ও হরতাল কর্মসূছি ঘোষণার কারণে অনেক ছাত্র-ছাত্রী নতুন বই সংগ্রহ ও স্কুলে আসতে পাড়ছে না। আমরা আমাদের স্কুলের বার্ষিক অনুষ্ঠানও আয়োজন করতে পারছি না। অন্য দিকে সন্ত্রাসীদের পেট্রোল বোমা হামলায় আজ পর্যন্ত নিহত হয়েছে প্রায় ৯০ জন সাধারণ মানুষ। মৃত্যুর সঙ্গে লড়াই করছে আরো সহস্রাধিক। সারা দেশের মানুষ আতঙ্কগ্রস্থ।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহান-আরা বেগম, বনশ্রী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের দিবা শাখার প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, বনশ্রী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের প্রভাতী শাখার প্রধান শিক্ষক কলীম মো. মরোশেদসহ আরো অনেকে।



মন্তব্য চালু নেই