পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সমাবেশে বোমা হামলা

রাজশাহীতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলমের (এমপি) বিক্ষোভ সমাবেশে বোমা হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার (১৩ ফেব্রুয়ারি) রাজশাহী জেলার বাঘা উপজেলার মীরগঞ্জ এলাকায় সন্ধ্যায় সমাবেশে এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটে নি। ওই ঘটনায় সমাবেশ এলাকাসহ আশেপাশে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

প্রতক্ষ্যদর্শীরা জানায়, দেশব্যাপি ২০ দলীয় জোটের হরতাল-অবরোধ, পেট্রোল বোমা মেরে মানুষ হত্যাসহ বিভিন্ন নাশকতার প্রতিবাদে উপজেলার মীরগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে মীরগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে বিক্ষোভ সামাবেশ চলছিল। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্যশাহরিয়ার আলম (এমপি)।

সমাবেশের শেষ মুহুর্তে উপস্থিত জনতা যখন বাড়ি ফেরার প্রস্তুতি নিচ্ছেলেন তখন সমাবেশ স্থান থেকে প্রায় ২৫০ থেকে ৩০০ গজ দুরে বিকট শব্দে পরপর ৩টি বোমা বিষ্ফোরণ ঘটে। এতে সমাবেশ স্থল ও আশেপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

বাঘার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রহমান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৩ থেকে ১৫ রাউ- রাবার বুলেট নিক্ষেপ করে। তবে এ ঘটনার সঙ্গে জড়িতদের আটক করা সম্ভব হয় নি।



মন্তব্য চালু নেই