নীলফামা‌রি‌তে যথা‌যোগ্য মর্যাদা ও ব্যপক উৎসাহ-উদ্দীপনায় মহান ২১শে ফেব্রুয়ারী উদযা‌পিত

শত বছ‌রের ‌বেদনার অশ্রু মু‌ছে,
হে‌সে ও‌ঠে স্ব‌দেশ অামার,
র‌ফিক-সালা‌মের স্মৃ‌তি বু‌কে নি‌য়ে, বাংলা‌দেশ গড়‌বো এবার…

খা‌লি পা‌য়ে হে‌টে দেশ‌প্রেমমূলক এমন ‌স্লোগান অাওরা‌তে অাওরা‌তে শহীদ মিনার গন্তব্য ক‌রে নীলফামা‌রির ‌চৌরঙ্গীর মোড় পার হ‌চ্ছিল কিছু তরুন । সা‌থে প্রায় একশ মতন পথ‌শিশু,এ‌দের নি‌য়েই ই‌য়োথ ইকুয়াল অ‌ক্সি‌জেন (ই‌য়ো) ফাউ‌ন্ডেশন অাজ‌কের অান্তর্জা‌তিক মাতৃভাষা ‌দিবস পালন করল ।

দি‌নের অা‌লো বাড়ার সা‌থে সা‌থে শহীদ মিনা‌রে শ্রদ্ধার্ঘ্য নি‌বেদ‌নে অাগুয়ান মানু‌ষের ভিড় বাড়‌তে থা‌কে ।
নীলফামা‌রি সরকা‌রি ক‌লেজ শাখার অাওয়ামী প্রজন্ম লীগ, নীলফামা‌রি সরকা‌রি বা‌লিকা উচ্চ বিদ্যালয়, নীলফামা‌রি বাস মি‌নিবাস শ্র‌মিক ইউ‌নিয়ন সহ নীলফামা‌রি জেলা সদ‌রের সকল শিক্ষা প্র‌তিষ্ঠান, ‌বি‌ভিন্ন সামা‌জিক ও রাজ‌নৈ‌তিক সংগঠন শহীদ মিনা‌রে পুস্পমাল্য অর্পণ ক‌রে।

অমর একু‌শের ম‌হিমায় ভাষা শহীদ‌দের প্র‌তি শ্রদ্ধা জানা‌নোর দি‌নে ন‌জির‌বিহীন দৃষ্টান্ত স্থাপন করল সৈয়দপুর উপ‌জেলা অাওয়ামীলীগ এবং ‌সৈয়দপুর রাজ‌নৈ‌তিক জেলা বিএন‌পি ।SAM_0513

সৈয়দপুর মহা‌বিদ্যাল‌য়ে অব‌স্থিত শহীদ মিনা‌রে শ্রদ্ধার্ঘ্য নি‌বেদ‌নের ল‌ক্ষ্যে প্রথ‌মে বিএন‌পির নেতাকর্মীরা ‌দিনাজপুর রো‌ডে জমা‌য়েত হয় ।
‌ঠিক একই সময় ও একই জায়গায় অাওয়ামীলী‌গের নেতাকর্মীরাও জমা‌য়েত হয় । কিন্তু কোন উ‌ত্তেজনাকর প‌রি‌স্থি‌তির সৃ‌ষ্টি না ক‌রেই অাওয়ামীলীগ নেতাকর্মীরা বিএন‌পির র্যা‌লি যে‌তে দেয় এবং অাওয়ামীলীগের র্যালী‌টি বিএন‌পির র্যালীর ‌পেছ‌নে যে‌তে থা‌কে । এরপর বিএন‌পি শহীদ মিনা‌রে পৌ‌ছে শ্রদ্ধা নি‌বেদন শেষ করা পর্যন্ত অাওয়ামীলীগ নেতাকর্মীরা সা‌রিবদ্ধভা‌বে দা‌ড়ি‌য়ে অ‌পেক্ষা কর‌তে থা‌কে এবং বিএন‌পির শ্রদ্ধা নি‌বেদন শে‌ষে অাওয়ামীলীগ নেতাকর্মীরা শহীদ মিনা‌রে শ্রদ্ধা নি‌বেদন ক‌রে । বর্তমান সম‌য়ের রাজ‌নৈ‌তিক টানা‌পো‌ড়ে‌নে এ ‌‌যেন সম্প্রী‌তির বড় উদাহরণ । এখান থে‌কে অামা‌দের সবার শিক্ষা ‌নেয়া উ‌চিত ।

এছাড়াও ‌সৈয়দপুর উপ‌জেলা প্রশাসন,‌সৈয়দপুর শিল্প-সাহিত্য সংসদ,‌বিএমএ সৈয়দপুর শাখা সহ ‌বি‌ভিন্ন সামা‌জিক সংগঠন শহীদ মিনা‌রে শ্রদ্ধার্ঘ্য নি‌বেদন ক‌রে ।

‌শিক্ষা প্র‌তিষ্ঠানগু‌লোর ম‌ধ্যে উ‌ল্লেখ‌যোগ্য ‌সৈয়দপুর ক‌লেজ, লায়ন্স স্কুল এন্ড ক‌লেজ সৈয়দপুর, সরকারী কা‌রিগরী মহা‌বিদ্যালয়,ক্যান্টন‌মেন্ট বোর্ড হাই স্কুল,কামারপুকুর ক‌লেজ শহীদ মিনা‌রে পুস্পমাল্য অর্পণ ক‌রে ।ournewsbd



মন্তব্য চালু নেই