নারীদের নেতৃত্বে বিমানের বিশেষ ফ্লাইট

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নারীদের নিয়ে একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করেছে।

বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ক্যাপ্টেন তানিয়া রেজা ও ফার্স্ট অফিসার সারওয়াত সিরাজ অন্তরার পরিচালনায় সব নারী কেবিন ক্রুকে নিয়ে বোয়িং ৭৩৭-৮০০ বিজি-৬০৩ ফ্লাইটটি দুপুর ১টা ৫০ মিনিটে ৮০ জন যাত্রী নিয়ে সিলেটের পথে ঢাকা ত্যাগ করে।

এ উপলক্ষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে এক অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এ এম মোসাদ্দিক আহমেদ, পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক বলেন, বিমানে ফ্লাইট পরিচালনা, গ্রাউন্ড সার্ভিস, প্রকৌশল এবং বিভিন্ন বিভাগে নারীকর্মীরা দক্ষতার পরিচয় দিচ্ছে। দেশের নারীরা বিশ্বের সঙ্গে প্রতিযোগিতায় এগিয়ে যাচ্ছে, এটি তুলে ধরতেই নারী দিবসে এই বিশেষ ফ্লাইট।

২০৩০ সালের মধ্যে বিমানে ৫০ শতাংশ নারীকর্মী নিয়োগের কর্মপরিকল্পনা হাতে নেওয়া হয়েছে বলে জানান ব্যবস্থাপনা পরিচালক।

ক্যাপ্টেন তানিয়া রেজা বিমানে যোগ দিয়েছেন ২০০০ সালে। তিনি এফ-২৮, ডিসি ১০-৩০ এবং এয়ারবাস ৩১০-৩০০ উড়োজাহাজ চালিয়েছেন। বর্তমানে তিনি বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজের ক্যাপ্টেনের দায়িত্ব পালন করছেন। এখন পর্যন্ত ক্যাপ্টেন তানিয়া রেজা ছয় হাজার ঘণ্টা উড়োজাহাজ চালানোর অভিজ্ঞতা অর্জন করেছেন।

বর্তমানে বিমানের ১৪০ জন পাইলটের মধ্যে নয়জন নারী এবং মোট ৪০০ কেবিন ক্রুর মধ্যে ৫০ শতাংশ নারী।



মন্তব্য চালু নেই