নানা আয়োজনের মধ্য দিয়ে বেরোবিতে বর্ষবরণ

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে পুরাতন বছরকে বিদায় দিয়ে নতুন বছরকে বরণ করে নিল নানা  কর্মসূচীর মধ্য দিয়ে।সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এসব কর্মসূচীর শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ কে এম নূর উন নবী।

বাংলা নববর্ষ ১৪২২ উদযাপন উপলক্ষে আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় থেকে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।শোভাযাত্রাটি ঢাকা-রংপুর মহাসড়ক ধরে নগরীর লালবাগ বাজার হয়ে ক্যাম্পাসে ফিরে আসে। এতে বিভি

ন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী সহ কর্মকর্তা-কর্মচারিরা  নেচে গেয়ে অংশগ্রহণ করে।র‌্যালির সৌন্দর্য বাড়াতে বিশাল বড় একটি বাঘের মূর্তি আর মহিষের গাড়ি পরিচালনা করা হয়।এ সময় বাঙালি ঐতিহ্যের  রং বেরঙের নানা চিত্র প্রদর্শন করা হয়।

বিশ্ববিদ্যালয় উপাচার্য নববর্ষ উদযাপন উপলক্ষে সাংস্কৃতিক মঞ্চে বিশ্ববিদ্যালয়ে

14.4.2015 image

র উন্নয়নে সকলের সহযোগিতা কামনা করেন।এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা দূর করতে আলোচনার কথা বলেন।পেছনের সব গ্লানি ধুয়ে মুছে সামনের দিকে এগিয়ে যাবার আহ্বানও জানান তিনি।বিভিন্ন বিভাগের অভিভাবক হিসেবে বিদ্যমান সমস্যা দূর করারও প্রতিশ্রুতি দেন উপাচার্য একে এম নূর-উন নবী।
চৈত্র মাসকে বিদায় দিয়ে বর্ষবরণে আয়োজন করা হয় দিনভর বৈশাখী মেলা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। বিভিন্ন বিভাগ এবং সংগঠনের ২৬টির মত স্টলে পান্তা-ইলিশ সহ বিভিন্ন বাঙালি ঐতিহ্য তুলে ধরা হয়।এছাড়াও বিশ্ববিদ্যালয়ের উদীচীর বিভিন্ন বইয়ের প্রদর্শনী,স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন‘বাঁধন’এর রক্তদান কর্মসূচীর মত ভিন্ন আয়োজনও প্রদর্শিত হয় এই মেলাতে।

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সন্ধ্যায় শেষ হয় এই বর্ষবরণ।

 



মন্তব্য চালু নেই