কর্মী খেলো গণধোলাই, সাংবাদিককে লাঞ্চিত করলো জবি ছাত্রলীগ

ছাত্রীদেরকে ইভটিজিং করার ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের কর্মী ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৭ম ব্যাচের শিক্ষার্থী নাজমুলকে গণধোলাই দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। এ ঘটনার ছবি তোলায় ছাত্রলীগ কর্মীদের হাতে লাঞ্ছিত হয়েছেন বাংলা ট্রিবিউনের সাংবাদিক রোহান।

বিশ্ববিদ্যালয়ের বৈশাখী অনুষ্ঠান থেকে ফেরার পথে মঙ্গলবার বিকালে রাজধানীর চানখারপুল এলাকায় জবির উত্তরণ ও অনির্বাণ বাসে এ ঘটনা ঘটে।

প্রতক্ষ্যদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয়ের বৈশাখী অনুষ্ঠান শেষে জবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সুরঞ্জনের কয়েকজন কর্মী বিশ্ববিদ্যালয়ের উত্তরণ বাসে ওঠে। এদের মধ্যে নাজমুলসহ কয়েকজন ছাত্রলীগ কর্মী বাসের ছাত্রীদের উত্যক্ত করতে থাকলে সাধারণ শিক্ষার্থীরা তাদের বাস থেকে নামিয়ে দেয়। এসময় সাধারণ শিক্ষার্থীদের মারধরের হুমকি দিয়ে নাজমুলসহ অন্য ছাত্রলীগ কর্মীরা গণধোলাইয়ের শিকার হন।

ততক্ষণাৎ উত্তরণ বাসের পেছনে থাকা বিশ্ববিদ্যালয়ের অনির্বাণ বাস থেকে সাংবাদিক রোহান এ ঘটনার ছবি তোলেন। ছবি তোলা দেখে নাজমুল, আলাউদ্দিন, চঞ্চলসহ ছাত্রলীগকর্মীরা অনির্বাণ বাসে উঠে রোহানের ক্যামেরা কেড়ে নিয়ে তা ভেঙ্গে ফেলার চেষ্টা করে। একপর্যায়ে রোহান ছবিগুলো ডিলেট করতে বাধ্য হন।

সাংবাদিক রোহান জানান, আলাউদ্দিন, চঞ্চল এবং নাজমুল আমাকে পরবর্তিতে দেখে নেবার হুমকি দেয় এবং আমার সাথে থাকা ক্যামেরাটি থেকে ছবি ডিলেট করে দেয়।

najmul

এ বিষয়ে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সুরঞ্জন বলেন, নাজমুল নামের ছেলেটিকে আমি চিনিনা। তবে আলাউদ্দিন এবং চঞ্চল আমার কর্মী। ছাত্রীদের ইভটিজিং করা এবং সাংবাদিককে লাঞ্ছিত করার ঘটনায় আমি দু:খপ্রকাশ করছি। এ বিষয়ে আমি অবশ্যই ব্যবস্থা নেবো।

এবিষয়ে জবির ভারপ্রাপ্ত প্রক্টর নূর মোহাম্মদ বলেন, ছাত্রী ইভটিজিং এর ঘটনা অবশ্যই খুবই নেক্ক্যার জনক। আর সাংবাদিকের কাজে বাধা দেয়া অনেক বড় অন্যায়। আমি অবশ্যই এ দুটি ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে



মন্তব্য চালু নেই