ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিলে অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ :

নবীজির অনুসরণ-অনুকরণে যুব সমাজের মুক্তি

কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী বলেছেন, আজকের যুবকরা প্রিয় নবীজি (দঃ)’র অনুসরণ-অনুকরণ বাদ দিয়ে দুনিয়াবী স্বার্থের জন্য মানবগড়া মতবাদের পিছনে ছুটছে। নবীজির সুন্নাত বাদ দিয়ে আচার-আচরণে, লেবাসে-পোষাকে ইহুদী-নাছারাদের পদাংক অনুসরণ করছে। যার ফলে মুসলিম যুবকদের ঈমানী শক্তি দিন দিন লোপ পাচ্ছে। আর পরিবারে, সমাজে, দেশে শান্তির বিলুপ্তি ঘটছে। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে হলে মুসলিম যুবকদেরকে আল্লাহ ও রাসূলের ভালবাসা অন্তরে নিয়ে নবীজির পদাংক অনুসরণ করতে হবে, সুন্নাত মোতাবেক জীবন যাপন করতে হবে। এ ক্ষেত্রে এমন একজন নায়েবে নবী, খলিফায়ে রাসূল (দঃ) এর ছোহবত গ্রহণ করা আবশ্যক, যিনি তাওয়াজ্জুহ এর মাধ্যমে যুব সমাজের জীবনকে পরিবর্তন করে দিতে পারেন। তাদেরকে রূহানী বলে বলীয়ান করতে পারেন।

তিনি শুক্রবার বাদে জুমা হতে চট্টগ্রামের রাউজান জলিলনগর বাসস্ট্যান্ড চত্বরে রাউজান পৌর ব্যবসায়ী সমিতি ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১নং উত্তর রাউজান শাখার উদ্যোগে পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামা উদযাপন উপলক্ষে আয়োজিত এশায়াত মাহফিলে উপস্থিত হাজার হাজার সুন্নি জনতার উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

তিনি আরও বলেন, বর্তমানের মত বিশৃংখলার যুগে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফে এমন একজন কালজয়ী মনিষী পেয়ে আজ বিশ^বাসী ধন্য, তাই তিনি মুসলিম বিশ্বকে তাঁর কাছে এসে নিজেকে জান্নাতী যুবক হিসাবে গড়ে তোলার জন্য আহবান জানান।

দৈনিক সুপ্রভাত বাংলাদেশ এর নগর সম্পাদক এম. নাসিরুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের সহকারী অধ্যাপক জালাল আহমদ, অধ্যাপক মুহাম্মদ জাহাঙ্গীর আলম, মাষ্টার মোহাম্মদ সোলায়মান।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুনিরীয়া তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সচিব আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহীম হানফী, কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ. মাদরাসার মুহাদ্দিস আল্লামা কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান প্রমুখ।

এছাড়া মাহফিলে এলাকার অনেক গন্যমান্য ব্যক্তিবর্গ ও সর্বস্তরের হাজার হাজার ধর্মপ্রাণ সুন্নি জনতা উপস্থিত ছিলেন।

মিলাদ-কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং দরবারের প্রতিষ্ঠাতা কাগতিয়ার গাউছুল আজমের আশু রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।



মন্তব্য চালু নেই