দ্বিতীয় বর্ষে পদার্পন

নতুন দিনের প্রত্যয়ে আমরা

“এক সাগর রক্তের বিনিময়ে বাংলার স্বাধীনতা আনলো যারা আমরা তোমাদের ভুলব না….” গানের এই একটি লাইনই বলে দেয় মহান মুক্তিযুদ্ধে বাঙালীর গৌরবোজ্জ্বল আত্মত্যাগের কথা। মুক্তিকামী মানুষের জন্য যারা জীবনকে উৎস্বর্গ করেছে সেই সব বীর শহীদদের প্রতি জানাই আমার বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসা।

বাংলা ভাষায় প্রচারিত সর্বপ্রথম আধুনিক রেসপনসিভ ডিজাইনের সংবাদ মাধ্যম আওয়ার নিউজ বিডি ডটকম (www.ournewsbd.com) আজ ২য় বর্ষে পদার্পন করলো।

“প্রযুক্তি ও তারুণ্যের সংবাদ মাধ্যম” এই শ্লোগানকে সামনে রেখে গত বছর ঠিক এই দিনেই জন্ম নেয় ছোট্ট একটি নিউজ পোর্টাল।

হাটিহাটি পা পা করে সেই ছোট্ট নিউজ পোর্টালটি ১ বছর না পেরুতেই লাখো পাঠকের হৃদয়ের স্পন্দন হয়ে উঠেছে।

অবশ্য এই কৃতত্বের বড় একটি দাবীদার পাঠকমহল। আমরা সব সময় চেষ্টা করেছি পাঠক হৃদয়ের চাহিদা পূরণের।

৯মাস যুদ্ধ করে লাল তাজা রক্তের বিনিময়ে বাঙালী অর্জন করেছে গৌরবোজ্জ্বল স্বাধীনতা। আমরা পেয়েছি স্বাধীন মাতৃভূমি। ২৬ মার্চ বাঙালীর গৌরবোজ্জ্বলের সেই দিন। গৌরবমাখা এই দিনের নতুন এক প্রতিধ্বনি আওয়ার নিউজ বিডি ডটকম।

নতুন দিনের প্রত্যয়ে আমরা :
আমরা আসলে আওয়ার নিউজ বিডি’র সকল বিভাগ গুলো আলোয় আলোয় সাজাতে চাই। কাজটা সহজ নয়, কঠিন। উড়োজাহাজ যখন ঠিকভাবে অবতরণ করে, সেটা খবর নয়, ভেঙে পড়লেই খবর। তবু দুঃসংবাদে আকীর্ণ পৃথিবীতে ও স্বদেশে পাঠকেরা সুখবরই পড়তে চান। বিশেষ করে বাংলাদেশের পাঠকেরা। মুক্তিযুদ্ধে জয়ী এ জাতি জীবনের নানা ক্ষেত্রে বিজয়ের জন্য আকুল হয়ে আছে। ব্যক্তিজীবন থেকে জাতীয় জীবন-যেখানেই সাফল্যের খবর পাই, গভীর আগ্রহ নিয়ে সেটা আমরা পড়ি।

সব সময়ই আমাদের চেষ্টা থাকে, একটা ভালো নিউজ পোর্টাল হয়ে ওঠার, সুসাংবাদিকতা দিয়ে, পেশাদারি দক্ষতা, নিরপেক্ষতা, দেশপ্রেম আর গণতান্ত্রিক মূল্যবোধ ধারণ করে; সততা ও সাহস দিয়ে—কোনো চাপের কাছে নতিস্বীকার না করে। অন্যায়-অবিচার, বঞ্চনা-দুর্নীতি, সাম্প্রদায়িকতা-সন্ত্রাসের বিরুদ্ধে সচল রাখতে চেষ্টা করেছি আমাদের কলম, যাতে মানুষ প্রতিকার পায়। যাতে অন্ধকার কাটিয়ে সমাজ এগোতে পারে আলোর দিকে।

খুবই পরিকল্পিতভাবে, সচেতন সিদ্ধান্ত নিয়ে সাংবাদিকতা দিয়েই ভালোর সঙ্গে আমাদের থাকার চেষ্টা ছিল অবিরাম।

সাংবাদিকতার পাশাপাশি নানা রকম ভালো উদ্যোগের সঙ্গে নিজেদের যুক্ত রাখার চেষ্টা করেছি।

আমরা জানি, বিন্দু থেকেই সিন্ধু, ব্যক্তি থেকেই জাতি। তাই বলেছি নিজেকে বদলানোর কথা, তার মাধ্যমে সমাজকে, দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয়ের কথা।

বাংলাদেশের সাধারণ মানুষ নানা রকম সৃজনশীল কাজ করে করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, সেখানেই আমাদের এই প্রত্যয়, এই আশাবাদ বাস্তবের ভিত্তি পেয়েছে।

এই যে বাংলা ভাষা আর বাংলাদেশের খবর ছড়িয়ে পড়ছে পৃথিবীর এক প্রান্ত থেকে আরেক প্রান্তে, তার মূলে কিন্তু রয়েছেন দেশের সাধারণ মানুষ আর আমাদের দেশপ্রেমিক অভিবাসীগণ।

প্রিয় পাঠক, প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর এই আলোকিত ভোরে আমাদের ভালোবাসা, কৃতজ্ঞতা, ধন্যবাদ আর অভিনন্দন গ্রহণ করুন। এই দিনে আওয়ার নিউজের ঘোষণা, আমাদের প্রতিদিনের চেষ্টা থাকবে ইতিবাচক খবরকে আরও গুরুত্ব দেওয়া। ভালোই ডেকে আনবে আরও ভালোকে। আলো এনে দেবে আলোর উৎসব।

পরিশেষে এই আনন্দময় দিনে দেশে বিদেশে অবস্থানরত আমাদের সম্মানিত প্রতিনিধি, পাঠক, শুভাণ্যূধায়ী ও বিজ্ঞাপনদাতাদের জানাচ্ছি প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।

সাদিয়া আফরিন (মিতু)
প্রকাশক
আওয়ার নিউজ বিডি



মন্তব্য চালু নেই