ধর্ষনের ৭দিন পর ধর্ষিতা উদ্ধার ॥ থানায় মামলা

নওগাঁর রাণীনগরে ধর্ষনের ৭দিন পর গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে উপজেলার মিরাট ইউপি’র কৌনজ গ্রাম থেকে ধর্ষিতা সুর্বণা (১২) নামের এক কিশোরীকে উদ্ধার করে। এঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে রাণীনগর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, উপজেলার আতাইকুলা গ্রামের কাশেম মাষ্টারের ছেলে সেলিমের বাড়িতে উপজেলার কৌনজ গ্রামের মৃত আবুল হোসেনের মেয়ে সুবর্ণা (১২) প্রায় চার বছর যাবত গৃহপরিচালিকার কাজ করতো।

গত ৩০ এপ্রিল বৃহস্পতিবার রাতে সুবর্ণা খাওয়া-দাওয়া শেষে তার নির্ধারিত ঘড়ে শুয়ে পড়ে। ওই দিন বাড়িতে কেউ না থাকার সুযোগে রাত অনুমান ১০টায় লম্পট সেলিম অসৎ উদ্দেশ্যে সুবর্ণার শয়ন ঘড়ে প্রবেশ করে এবং সুবর্ণার পড়নে থাকা জামা-কাপড় জোড়পূর্বক ছিড়ে ফেলে ধর্ষন করে। এসময় সুবর্ণার প্রচন্ড রক্তক্ষরণের কারণে সে অজ্ঞান হয়ে পড়ে, লম্পট সেলিম অসুস্থ্য অবস্থায় সুবর্ণাকে রেখে তার ঘড়ে ঘুমিয়ে পড়ে। পরদিন সকালে চতুর সেলিম সুর্বণা হঠাৎ করে অসুস্থ্য হয়েছে বলে প্রতিবেশি ভাতিজিকে সঙ্গে নিয়ে ধর্ষনের আলামত নষ্ট করা এবং অভিভাবকরা মামলা করতে না পাড়ে সেই জন্য প্রায় ৭দিন ধরে তার শ্বশুর বাড়িতে আটক রাখে সুবর্ণাকে। পুলিশ ঘটনার পর থেকেই কয়েক দফা সেলিমের বাড়িতে হানা দিলেও পালিয়ে থাকার কারণে যথা সময়ে ধর্ষিতাকে উদ্ধার কিংবা সেলিমকে আটক করতে পাড়েনি।

এদিকে সুবর্ণার মা আক্তারুন মেয়ের কোন খোঁজ-খবর না পেয়ে সেলিমের শ্বশুর বাড়িতে হানা দেয়। তার মেয়ের কি হয়েছে, কোথায় আছে জানতে চাইলে মামলা-মোকরদমা না করার ও মিমাংসার শর্তে মেয়েকে তার সাথে পাঠিয়ে দেয় এবং বুধবার আপোষ-মিমাংসার দেন-দরবার চলতেই রাণীনগর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে কৌনজ গ্রাম থেকে ধর্ষিতা সুবর্ণাকে উদ্ধার করে দুপুরে থানায় নিয়ে আসে।

সুবর্ণার মা আক্তারুন বাদি হয়ে সেলিমকে আসামী করে রাণীনগর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করে।এব্যাপারে রাণীনগর থানার ওসি আব্দুল্লাহ আল-মাসউদ চৌধুরী জানান, ঘটনার পর থেকেই আমরা ভিকটিমকে উদ্ধারের চেষ্টা করি। কিন্তু আসামী সেলিম গাঁ ডাকা দেওয়াসহ ভিকটিমকে অজ্ঞাত জায়গায় আটক রাখায় যথা সময়ে উদ্ধার করতে পাড়িনি। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দুপুরে ভিকটিমকে উদ্ধার করি। ভিকটিমের মা আক্তারুন বাদি হয়ে সেলিমকে আসামী করে একটি মামলা দায়ের করেছে। আসামী গ্রেফতারের জন্য পুলিশী অভিযান অব্যহত রয়েছে বলে তিনি জানান।



মন্তব্য চালু নেই