রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয়তাবাদী শ্রমিক দলের কেন্দ্রীয় কাউন্সিলে খালেদা জিয়া

দেশে আওয়ামী লীগ ছাড়া কেউ নিরাপদ নয়

এদেশে কেউ নিরাপদ নয় উল্লেখ করে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, আওয়ামী লীগের লোকজন ছাড়া এদেশে আজ আর কেউ নিরাপদ নয়। দেশে গণতন্ত্র না থাকার কারণেই এমনটা হচ্ছে।

শনিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয়তাবাদী শ্রমিক দলের কেন্দ্রীয় কাউন্সিলে খালেদা জিয়া এসব কথা বলেন।

সৈয়দ রিজওয়ানা হাসানের স্বামী আবু বকর সিদ্দিকের প্রসঙ্গ টেনে খালেদা বলেন, তাকে ছেড়ে দিয়ে সরকার শুভবুদ্ধির পরিচয় দিয়েছে। তাকে মুক্তি না দিলে এমন আন্দোলন শুরু হতো যা কেউ ঠেকাতে পারতো না।

তিনি তার দলের নিখোঁজ নেতা এম ইলিয়াস আলী ও চৌধুরী আলমের প্রসঙ্গ টেনে বলেন, আমাদের কাছে সব খুন-হত্যা-গুমের হিসাব আছে। সময় মতো সব হিসাব চুকিয়ে নেয়া হবে।

খালেদা জিয়া সরকারকে উদ্দেশ্য করে বলেন, আমাদের সবার দুনিয়া থেকে বিদায় নিতে হবে। যা করছেন সবকিছুর হিসাব দিতে হবে।

তিনি বলেন, জনগণকে আহ্বান করেছিলাম একতরফা নির্বাচনে না যেতে। তারা আমাদের কথা রেখেছেন, তারা ভোটকেন্দ্রে যাননি। এমনকি যারা নির্বাচনে অংশ নিয়েছেন সেই আওয়ামী লীগের লোকজনও ভোটকেন্দ্রে যাননি।

দেশে কোনো গণতন্ত্র নেই দাবি করে খালেদা জিয়া বলেন, সরকার আজ শুধু জনগণ থেকেই বিচ্ছিন্ন নয়, সারা বিশ্ব থেকেও বিচ্ছিন্ন।

কাউন্সিলে সভাপতিত্ব করছেন শ্রমিক দলের সভাপতি ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। কাউন্সিল পরিচালনা করছেন সংগঠনটির সাধারণ সম্পাদক জাফরুল হাসান।

অনুষ্ঠানে উপস্থিত আছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আর এ গণি, ব্যারিস্টার মওদুদ আহমদ, এম কে আনোয়ার, ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, কামাল ইবনে ইউসুফ, চেয়ারপারসনের উপদেষ্টা ইনাম আহমদ চৌধুরী, আহমদ আযম খান, শামসুজ্জামান দুদু, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাবেক সাংসদ শাহ আবু জাফর, শ্রমিক দলের কার্যকরী সভাপতি আবুল কাশেম প্রমুখ।



মন্তব্য চালু নেই