দেশের রাজনৈতিক পরিস্থিতি ও অর্থনীতি নিয়ে নৌ পরিবহন মন্ত্রীর সাথে এফবিসিসিআই-এর মতবিনিময় সভা

বৃহস্পতিবার,  ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-এর সভাকক্ষে মাননীয় নৌ পরিবহন মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জনাব শাহাজাহান খান এমপি. -এর সাথে এফবিসিসিআই নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন এফবিসিসিআই এর সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ। এফবিসিসিআই-এর প্রথম সহ-সভাপতি মিসেস মনোয়ারা হাকিম আলী ও সহ-সভাপতি জনাব মোঃ হেলাল উদ্দিনসহ অন্যান্য পরিচালকবৃন্দ ও ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় চলমান অবরোধ ও হরতাল কর্মসূচীর প্রেক্ষিতে দেশের অর্থনীতিকে সচল রাখার লক্ষ্যে জনসচেতনতা সৃষ্টির বিষয়ে ৩০ জানুয়ারী অনুষ্ঠেয় শ্রমিক-কর্মচারী-পেশাজীবি-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের উদ্যোগে ঐতিহাসিক সোহরাওয়ার্দি উদ্যানে মহাসমাবেশের প্রতি একাত্মতা প্রকাশ করা হয়।

একই সাথে এ ধরনের নেতিবাচক রাজনৈতিক কর্মসূচী প্রত্যাহার করার জন্য সংশ্লিষ্ট রাজনৈতিক দলসমূহের নিকট এফবিসিসিআই আহ্বান জানায়। সহিংসতামূলক এধরনের রাজনৈতিক অস্থিরতা সমগ্র দেশে অনিশ্চিয়তা ও উদ্বেগজনক পরিস্থিতির সৃষ্টি করছে যা দেশের সার্বিক অর্থনৈতিক স্বার্থে কাম্য হতে পারে না।

এ অবস্থায় আসন্ন এসএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে এবং দেশের অর্থনীতির স্বার্থে হরতাল-অবরোধ প্রত্যাহারের জন্য সংশ্লিষ্ট রাজনৈতিক দলসমূহের প্রতি এফবিসিসিআই উদাত্ত্ব আহ্বান জানাচ্ছে।



মন্তব্য চালু নেই