দেশের দক্ষিণাঞ্চলে হচ্ছে সর্বাধুনিক বিমানবন্দর

দেশের দক্ষিণাঞ্চলে সর্বাধুনিক আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

বুধবার (২০ জুলাই) জাতীয় সংসদে মো. মনিরুল ইসলামের (যশোর-২) এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। এরআগে বিকেল সাড়ে ৫টায় স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

মেনন বলেন, ‘দেশের ক্রমবর্ধমান যাত্রী চাহিদা মেটানোর পাশাপাশি বিমান পরিবহনে বাংলাদেশকে প্রাচ্য ও পশ্চাতের সংযোগস্থল হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ঢাকার আশে-পাশে দেশের দক্ষিণাঞ্চলে সর্বাধুনিক আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা রয়েছে। যার নাম হবে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক বিমানবন্দর’।’

বিমানমন্ত্রী বলেন, ‘যশোর বিমানবন্দরের মাধ্যমে আকাশপথে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে অন্যান্য অঞ্চলের যোগাযোগ পরিচালিত হচ্ছে। এ যোগাযোগ ব্যবস্থার আরো সম্প্রসারণ, ব্যবসা বাণিজ্য ও পর্যটন শিল্পের উন্নয়ন, মংলা বন্দরের কার্যকারিতা বৃদ্ধি এবং মংলা ইপিজেড ও মংলা ইকোনমিক জোন ইত্যাদির কার্যকারিতা বৃদ্ধির লক্ষ্যে ‘খানজাহান আলী বিমানবন্দর নির্মাণ’ প্রকল্পের কার্যক্রম চলমান রয়েছে।’

রাশেদ খান মেনন জানান, প্রধানমন্ত্রীর সভাপতিত্বে ২০১৫ সালের ৫ মে অনুষ্ঠিত একনেক সভায় প্রকল্পটি অনুমোদন হয়েছে। এ বিমানবন্দর নির্মাণের লক্ষ্যে ভূমি অধিগ্রহণ ও পরামর্শক নিয়োগের প্রয়োজনীয় কার্যক্রম চলছে।



মন্তব্য চালু নেই