দেবহাটা (সাতক্ষীরা) সংবাদ (২৬/৯/১৪)

রায়হান হত্যা মামলার ২ আসামী সহ ৮ জন আটক:
দেবহাটার সীমান্ত এলাকা থেকে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে আসার সময় বিজিবির হাতে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু রায়হান হত্যা মামলার ২ আসামী সহ ৮ জন আটক হয়েছে। আটককৃতরা হলেন উপজেলার নারিকেলী গ্রামের দিদার সরদারের ছেলে সাদ্দাম হোসেন (২২) ও একই গ্রামের আব্দুল ওহাবের ছেলে সাজ্জাদুল ইসলাম সাদ্দাম (২০)। জানা গেছে, মঙ্গলবার রাত সাড়ে ৯ টার দিকে ৩৪ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, নীলডুমুর এর শাখরা বিওপির জেসিও-৭৩৬৭ নায়েক সুবেদার মজিবুর রহমান এর নেতৃত্বে টহল দল গোপন সংবাদের ভিত্তিতে কোমরপুর হাদাবর মোড় থেকে ভারত থেকে অবৈধ পথে বাংলাদেশে আসার সময় উক্ত দুই জন সহ সখিপুর গ্রামের শামসুদ্দিন গাজীর ছেলে মজিবুর রহমান (৫০), একই গ্রামের শহিদুল ইসলামের ছেলে সবুজ সরদার (২৮), কামটা গ্রামের নুরুল গাজীর ছেলে ফজলুর রহমান (৩০), নারিকেলী গ্রামের করিম সরদারের ছেলে ইউনুছ সরদার (২৮), খেজুরবাড়িয়া গ্রামের মৃত হারুন আলী মোল্লার ছেলে সামাদ (২২) এবং সাতক্ষীরা সদরের ভোমরা গ্রামের আতাউর গাজীর ছেলে তৈয়বুর রহমান (২০) কে আটক করেন। পরে বিজিবি বুধবার সকালে দেবহাটা থানায় পাসপোর্ট আইনে মামলা দায়ের করে তাদেরকে সোপর্দ করলে দেবহাটা থানার ওসি আশরাফ হোসেন গোপনে তদন্তপূর্বক জানতে পারেন সাদ্দাম ও সাজ্জাদুল আবু রায়হান হত্যা সহ উপজেলায় বিভিন্ন নাশকতার সাথে জড়িত। পরে তাদের দুইজনকে ঐ মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়। এদিকে বিজিবির নীলডুমুর ৩৪ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর কাজী আহাদুল ইসলাম কর্তৃক সাংবাদিকদের কাছে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে উপরোক্ত ৮ জনকে আটক এবং হাড়দ্দাহ গ্রামের গোলাম হোসেনের ছেলে ইউনুস আলী (৬৫) পলাতক আছে বলে জানানো হয়েছে।

জাতীয় স্কুল ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন:
দেবহাটা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের ব্যবস্থাপনায় গতকাল সকাল ১০ টায় দেবহাটা ফুটবল মাঠে মাধ্যমিক স্কুল পর্যায়ে ১০ দলীয় ইসলামী ব্যাংক জাতীয় স্কুল ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। দেবহাটা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আবুল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত খেলার উদ্বোধন করেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা আনম তরিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন দেবহাটা উপজেলা ক্রীড়া সমিতির সাধারন সম্পাদক সাবেক শিক্ষক আফছার আলী ও জেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধি সাবেক চেয়ারম্যান গোলাম ফারুক বাবু। এসময় প্রধান শিক্ষক মদন মোহন পাল, প্রধান শিক্ষক আবুল কালাম, সহকারী প্রধান শিক্ষক শফিকুল ইসলাম সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন উপস্থিত ছিলেন। এসময় প্রধান অতিথি খেলাধুলার গুরুত্ব তুলে ধরে বলেন, এ ধরনের খেলা আয়োজনের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের মধ্যে ক্রীড়ার প্রতি ভালবাসা জন্মায়। তিনি মাদকমুক্ত সমাজ গড়তে খেলাধুলার বিকল্প কিছু নেই বলে উল্লেখ করেন। এছাড়া সকলকে খেলাধুলার প্রতি আকৃষ্ট হতে এবং এ ধরনের আয়োজনে প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকারের সহযোগীতা করা হবে বলে জানান। উদ্বোধনী খেলায় দেবহাটা বিবিএমপি ইনষ্টিটিউশান (মডেল) স্কুল ২-০ গোলে সুবর্নাবাদ সেন্ট্রাল হাইস্কুল পরাজিত করে।

পূজা মন্ডপের সভাপতি ও সম্পাদকদের সাথে মতবিনিময়:
সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপূজা উপলক্ষ্যে ব্যস্ত সময় পার করছেন দেবহাটার মৃতশিল্পীরা। তাদের সুনিপুন রঙতুলির ছোয়ায় বেজে উঠছে দেবী দূর্গার আগমনী সুর। শিল্পীদের সুনিপুন হাতের ছোয়ায় দূর্গা প্রতিমা ছাড়াও অন্যান্য দেবদেবীর প্রতিমাও তৈরী করা হচ্ছে। অন্যদিকে দূর্গাপূজা আর ঈদুল আযহাকে সামনে রেখে দেবহাটায় প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে নিরবিচ্ছিন্ন নিরাপত্তা ব্যবস্থা। দূর্গাপূজা নিবিগ্ন ও শান্তিপূর্নভাবে পালনের লক্ষ্যে গতকাল সকাল ১১ টায় দেবহাটা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার সকল দূর্গাপূজা মন্ডপের সভাপতি ও সাধারন সম্পাদকদের উপস্থিতিতে পরিষদ মিলনায়তনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা আনম তরিকুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গনি। বিশেষ অতিথি ছিলেন থানার ওসি আশরাফ হোসেন। এসময় দেবহাটা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র ঘোষ, সাধারন সম্পাদক তারাদাস ঘোষ, জেলা কমিটির সদস্য শরৎ চন্দ্র ঘোষ, প্রকাশ চন্দ্র মন্ডল, কার্তিক চন্দ্র ঘোষ, দিপঙ্কর কুমার ঘোষ, কমল মন্ডল সহ সকল মন্ডপের সভাপতি ও সাধারন সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন। সংশ্লিষ্ট সূত্র মতে জানা গেছে, এবছর উপজেলার ৫ টি ইউনিয়নে মোট ২০ টি পূজা মন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। সেগুলো হলো কুলিয়া ইউনিয়নের বহেরা দূর্গাপূজা মন্ডপ, কুলিয়া ঘোষপাড়া দূর্গাপূজা মন্ডপ, শ্যামনগর পশ্চিমপাড়া দূর্গাপূজা মন্ডপ, বালিয়াডাঙ্গা দূর্গাপূজা মন্ডপ, হিজলডাঙ্গা দূর্গাপূজা মন্ডপ, শ্যামনগর পূর্বপাড়া দূর্গাপূজা মন্ডপ ও সুবর্নাবাদ দূর্গাপূজা মন্ডপ, পারুলিয়া ইউনিয়নের সন্ন্যাসখোলা সার্বজনীন দূর্গাপূজা মন্ডপ, উত্তর পারুলিয়া চারা বটতলা দূর্গাপূজা মন্ডপ, দক্ষিন পারুলিয়া জেলেপাড়া দূর্গাপূজা মন্ডপ, নোড়ারচক দূর্গাপূজা মন্ডপ, বড়শান্তা দূর্গাপূজা মন্ডপ, উত্তর কোমরপুর দূর্গাপূজা মন্ডপ, সখিপুর ইউনিয়নের পালপাড়া দূর্গাপূজা মন্ডপ, কোড়াঁ পাকড়াতলা দূর্গাপূজা মন্ডপ, নওয়াপাড়া ইউনিয়নের গাজীরহাট দূর্গাপূজা মন্ডপ, দেবহাটা সদর ইউনিয়নের ফুটবল মাঠ দূর্গাপূজা মন্ডপ, দেবহাটা বাজার দূর্গাপূজা মন্ডপ, টাউনশ্রীপুর দূর্গাপূজা মন্ডপ ও টাউনশ্রীপুর পালপাড়া দূর্গাপূজা মন্ডপ। সভায় জানানো হয়, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দূর্গাপূজাকে সামনে রেখে শান্তিপূর্নভাবে সম্পন্নের লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।



মন্তব্য চালু নেই