দীর্ঘ প্রতিক্ষার প্রহর শেষ: কওমি মাদরাসা সনদের সরকারি স্বীকৃতি কাল

দীর্ঘ প্রতিক্ষার প্রহর শেষে কওমি মাদরাসার সনদের সরকারি স্বীকৃতির ঘোষণা আসছে। মঙ্গলবার (১১ এপ্রিল) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দিবেন বলে জানা গেছে।

আগামীকালের এ আনুষ্ঠানিক ঘোষণার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রী তিনশতাধিক আলেমদের নিয়ে একটি বৈঠকে এ ঘোষণা দেবেন।

বৈঠকে কাওমি মাদরাসার নিজস্ব বোর্ড বেফাকুল মাদরারিসের সভাপতি আল্লামা শাহ আহমদ শফী থাকবেন বলে জানিয়েছেন কাওমি মাদরাসার সনদের সরকারি স্বীকৃতি কমিটির কো চেয়ারম্যান আল্লাম ফরিদ উদ্দীন মাসউদ।

তবে বৈঠকে আল্লামা শাহ আহমদ শফী ও আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদসহ অন্যান্যদের মধ্যে বেফাকের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা আবদুল কুদ্দুস, গওহারডাঙ্গা বেফাক বোর্ডের সভাপতি মুফতি রুহুল আমীন, মুফতি আবদুল হালিম বুখারী, মুফতি আরশাদ রাহমানী ও মাওলানা আবদুল বাসেত বরকতপুরী উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে।

গত ২৮ মার্চ মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিবের (প্রশাসন ও উন্নয়ন) সভাপতিত্বে শীর্ষস্থানীয় আলেমদের নিয়ে বৈঠক হয়। ওই বৈঠকে সবাই এই ঐকমত্যে পৌঁছেছেন যে, বাংলাদেশের কাওমি মাদরাসাগুলোর সনদের সরকারি স্বীকৃতি প্রদান করা হবে আগামীকাল ১১ এপ্রিল মঙ্গলবার সন্ধ্যায়।

এ ঘোষণা অনুষ্ঠানে কাওমি মাদরাসার তিনশতাধিক আলেম-ওলামার উপস্থিতিতে গণভবনে কওমি মাদরাসা সনদের সরকারি স্বীকৃতির ঘোষণা দিবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



মন্তব্য চালু নেই