তাহের হত্যায় জিয়ার বিচার দাবি তথ্যমন্ত্রীর

কর্নেল আবু তাহেরকে অন্যায়ভাবে ‘হত্যার’ জন্য সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মরণোত্তর বিচার দাবি করেছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার কর্নেল আবু তাহেরের ৩৯তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে রাজধানীতে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কার্যালয়ে মঙ্গলবার আলোচনা সভায় তথ্যমন্ত্রী এ দাবি করেন। অনুষ্ঠানে কর্নেল তাহেরের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

হাসানুল হক ইনু বলেন, ‘জেনারেল জিয়া তার ক্ষমতা চিরস্থায়ী করতে গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে ১৯৭৬ সালের এই দিনে আদর্শবান মুক্তিযোদ্ধা তাহেরকে হত্যা করেন। বঙ্গবন্ধু ও গণতন্ত্রকে নির্বাসনে পাঠানোর গভীর ষড়যন্ত্র চরিতার্থ করতে জিয়াউর রহমান কর্নেল তাহেরকে অন্যায়ভাবে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করেছেন।’

জেনারেল জিয়া একজন ‘ঠাণ্ডা মাথার খুনী’ উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, ‘জিয়া এবং তার উত্তরসূরিরা ক্যান্টনমেন্টকে কসাইখানা বানিয়েছেন। তারা শেখ হাসিনাকে হত্যার জঘন্য অপচেষ্টা করেছেন, আগুন সন্ত্রাস করে মানুষ হত্যা করেছেন। এ জন্য জিয়াউর রহমানের মরণোত্তর বিচার হওয়া উচিত।’

তিনি বলেন, ‘হয় ওরা থাকবে, না হয় আমরা। আর মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে জন্ম নেওয়া বাংলাদেশে আমাদেরই বিজয় হবে।’

রাজনৈতিক ঐক্য গড়ে তুলে যুদ্ধাপরাধী-জঙ্গিবাদী অপশক্তিকে চিরতরে বিতাড়নের মাধ্যমে কর্নেল তাহেরসহ সকল বীরকে স্বমহিমায় ফিরিয়ে আনার আহ্বান জানান তথ্যমন্ত্রী।

জাসদের সাধারণ সম্পাদক শরীফ নূরুল আম্বিয়া, জাতীয় শ্রমিক জোটের সভাপতি শিরিন আকতার এমপি, কর্নেল তাহেরের স্ত্রী লুৎফা তাহের এমপিসহ দলের শীর্ষ নেতারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই