তালায় ‘বন্দুকযুদ্ধে’ নিহতদের আগেই গ্রেফতার করা হয়

সাতক্ষীরার তালা উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই চরমপন্থী নিহত হয়েছে বলে দাবি করেছে পুলিশ। শনিবার মধ্যরাতে উপজেলার মহন্দি লক্ষণ ঘোষের আমবাগানে এ ঘটনা ঘটে।

তবে নিহতের পরিবারের দাবি গত বুধবার রাতে তালার সুজনশাহ ঋষিপড়ার গোপাল দাশের বাড়ি থেকে মধ্যরাতে পুলিশ তাদের আটক করে নিয়ে যায়।

কথিত এ বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন, নিউ বিপ্লবী কমিউনিস্ট পার্টির নেতা তালার মাগুরাডাঙ্গা গ্রামের মৃত কানাই লাল বাছাড়ের ছেলে বিদ্যুৎ বাছাড় (৪৮) ও সুজনশাহ গ্রামের নুরুল ইসলামের ছেলে তালাব (২২)।

এদিকে তালা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান হাফিজুর রহমান জাগো নিউজকে বলেন, তালা থানার পুলিশের উপপরিদর্শক (এসআই) মোজাফফর ও নাজমুল ইসলাম রাতে টহল দেওয়ার সময় জানতে পারে মহন্দি লক্ষণ ঘোষের আমবাগানের মধ্যে কিছু লোক ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশ পাল্টাগুলি ছুড়লে চরমপন্থীরা নিহত হয়। ঘটনাস্থল থেকে দুটি পিস্তল, চারটি ককটেল, দুটি গুলি ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

তিনি আরো বলেন, চরমপন্থী বিদ্যুৎ বাছাড়ের নামে তালা থানায় হত্যা, ডাকাতিসহ ১৪টি মামলা রয়েছে। তালাবের বিরুদ্ধে নাশকতাসহ একাধিক মামলা রয়েছে।



মন্তব্য চালু নেই