তারেক ও ফখরুলের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল ৩০ এপ্রিল

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে মানহানির মামলায় গ্রেফতারসংক্রান্ত অগ্রগতি প্রতিবেদন দাখিলের জন্য ৩০ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার নির্ধারিত দিনে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম আতাউল হক পরবর্তী দিন ধার্য করে আদেশ দেন। আজ এমামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল।

এর আগে গত ২০ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম আনোয়ার ছাদাত তাদের বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

জানা যায়, ২০১৪ সালের ২৪ আগস্ট লন্ডনে এক আলোচনা সভায় তারেক রহমান বলেন, ‘আওয়ামী লীগ নেতারা কুলাঙ্গার এবং শেখ হাসিনা কুলাঙ্গারদের নেত্রী।’ ২ সেপ্টেম্বর জিয়াউর রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি বলে উল্লেখ করেন তিনি।

এদিকে মির্জা ফখরুল ৫ সেপ্টেম্বর প্রাক্তন অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকীতে বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ মার্চের ভাষণ শেষে জয় পাকিস্তান বলেন এবং তিনি স্বাধীনতার ঘোষণা দেননি।’

এ সব বক্তব্য বিভিন্ন সংবাদমাধ্যমে প্রচারিত হওয়ায় নিজের সুনাম ক্ষুণ্ন হয়েছে অভিযোগে ২০১৪ সালের ৮ সেপ্টেম্বর জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বাদী হয়ে ঢাকা মহানগর হাকিম আদালতে মামলাটি দায়ের করেন।



মন্তব্য চালু নেই