‘ঢামেকে দগ্ধ প্রত্যেক রোগীকে ৭০ হাজার টাকা দেওয়া হয়েছে’

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, হরতাল-অবরোধে দগ্ধ ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি প্রত্যেক রোগীকে চিকিৎসার জন্য ৭০ হাজার করে টাকা দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর তহবিল থেকে এ সাহায্য দেওয়া হয়।

মঙ্গলবার দুপুরে বার্ন ইউনিটে দগ্ধ রোগীদের দেখতে যান স্বাস্থ্যমন্ত্রী। এরপর ঢামেক সভাকক্ষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ৫ জানুয়ারির পর থেকে রাজনৈতিক প্রতিহিংসার কারণে দগ্ধ হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন সাধারণ মানুষ।

তিনি জানান, হরতাল-অবরোধের কারণে এ পর্যন্ত ঢামেকের বার্ন ইউনিটে ৮৭ জন দগ্ধ হয়ে ভর্তি হেয়েছেন, চিকিৎসা নিয়ে চলে গেছেন ৩৩ জন, মারা গেছেন ছয়জন। চিকিৎসার জন্য দগ্ধ প্রত্যেক রোগীকে ৭০ হাজার টাকা করে দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, দগ্ধ রোগীর সংখ্যা বেড়ে যাওয়ার কারণে ঢামেকের বার্ন ইউনিটে নতুন করে ১৫ জন চিকিৎসক ও ১৪ জন নার্স দেওয়া হয়েছে। হাসপাতালের আইসিইউতে নতুন করে চারটি বেড দেওয়া হয়েছে।

এসময় তিনি রাজনীতিবিদদের বার্ন ইউনিট পরিদর্শনে না আসতে অনুরোধ জানান স্বাস্থ্যমন্ত্রী। হাসপাতালে ভর্তি রোগীদের সমস্যার কারণে তিনি এ অনুরোধ জানান।

সংবাদ সম্মেলনে বার্ন ইউনিটের পরিচালক অধ্যাপক আবুল কালাম, বার্ন ইউনিটের প্রাক্তন পরিচালক ডা. শামন্ত লালসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই