পহেলা বৈশাখ উদযাপন-২০১৪

ঢাবি ও রমনা এলাকায় ৬ লক্ষাধিক মানুষ প্রবেশ করেছে

প্রবল আনন্দ উচ্ছ্বাসের মধ্যদিয়ে সারা দেশে উদযাপিত হচ্ছে বাঙালির অন্যতম সার্বজনীন উৎসব বাংলা নববর্ষ। রাজধানীতে পহেলা বৈশাখ উপলক্ষে উৎসবপ্রিয় মানুষের ঢল নেমেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও রমনা পার্ক এলাকায় প্রথম প্রহর থেকে সকাল ১১টা পর্যন্ত প্রায় ৬ লক্ষাধিক মানুষ প্রবেশ করেছে।

রমনা পার্কে স্থাপিত ঢাকা মেট্রোপলিটন পুলিশের কন্টোল রুম থেকে এ তথ্য পাওয়া গেছে।

কন্ট্রোল রুম জানায়, ১২টি পয়েন্টে ৪০টি গেটে দিয়ে দর্শনার্থীদের প্রবেশ করানো হচ্ছে। ৪০টি ডিজিটাল পিপল কাউন্টিং মেশিন স্থাপন করা হয়েছে প্রবেশ পথগুলোতে।

কন্ট্রোল রুম আরো জানায়, অতিরিক্ত চাপের কারণে কোথাও কোথাও পিপল কাউন্টিং মেশিনের বাইরেও মানুষ প্রবেশ করানো হচ্ছে। বিকেল ৫টা পর্যন্ত এ ১২টি পয়েন্ট দিয়ে মানুষ প্রবেশ করতে পারবে।

পয়েন্টগুলো হলো- দোয়েল চত্বর, বকশি বাজার, হাইকোর্ট এলাকা, প্রেসক্লাব, মৎস্যভবন, কাঁটাবন, নিলক্ষেত, পলাশী ক্রসিং, পরিবাগ ও কাকরাইল।

এদিন সকাল ৬টা ২০ মিনিটে রমনা বটমূলে ছায়ানট দলীয় সঙ্গীতের মাধ্যমে বৈশাখকে বরণ করে নেয়। পরে সকাল ৯টা ৫০ মিনিটে জাতীয় সঙ্গীতের মাধ্যমে তাদের অনুষ্ঠানমালা শেষ হয়।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের মোঙ্গল শোভাযাত্রা বের হয় সকাল সাড়ে ৯টায়। শোভাযাত্রাটি হোটেল রূপসী বাংলা মোড় ঘুরে আবার শাহবাগের দিকে আসে।



মন্তব্য চালু নেই