অভিজিৎ হত্যাকাণ্ড :

ঢাকায় অ্যাকশনে এফবিআই

মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ও বিজ্ঞান মনস্ক লেখক অভিজিৎ রায় হত্যাকাণ্ডের ঘটনা তদন্তে আজ সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) প্রতিনিধিদল।

ডিবি পুলিশ জানিয়েছে, তদন্তের অংশ হিসাবে আজ শুক্রবার সকালে প্রতিনিধি দলের সদস্যরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বর সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানের গেটের কাছে যেখানে অভিজিৎ ও তার স্ত্রীকে কুপিয়ে রক্তাক্ত করা হয় সে স্থান পরিদর্শন করেন। পরে অভিজিৎ হাসপাতালে মারা যান।

গতকাল বৃহস্পতিবার সকালে তদন্ত সংস্থাটি ঢাকায় এসে পৌঁছায়। সকালে পৌঁছানোর পর দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম-কমিশনার মনিরুল ইসলামের নেতৃত্বাধীন ডিবির তদন্ত কমিটির সঙ্গে চার ঘণ্টাব্যাপী বৈঠকও করেছে প্রতিনিধি দলটি।

গত ২৬ ফেব্রুয়ারি রাত সাড়ে ৯টার দিকে বইমেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় সন্ত্রাসীর ধারালো অস্ত্রের আঘাতে আহত হন অভিজিৎ ও বন্যা। তাদের দু’জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার কিছুক্ষণ পর মারা যান অভিজিৎ।

হামলাকারীর চাপাতির কোপে বন্যার একটি আঙুল বিচ্ছিন্ন হয়ে যায়। এছাড়া শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হন তিনি। হামলার পরদিন বন্যাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে স্কয়ার হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে নেয়া হয়।



মন্তব্য চালু নেই