ঢাকা, নাটোরসহ বিভিন্ন স্থানে শিবির-পুলিশ সংঘর্ষ, আহত২৫

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পুলিশের সাথে জামায়াত-শিবিরের সংঘর্ষ হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার সকালে জামায়াত-শিবির বিক্ষোভ মিছিল বের করলে এ সংঘর্ষ বাধে।

সকালে নাটোরের বড় হরিশপুরে জামায়াত-শিবির মিছিল বের করে। কিছু পরেই সেখানে পুলিশের সঙ্গে জামায়াত-শিবির কর্মীদের সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও টিয়ারসেল ছোড়ে পুলিশ। এতে দুইজন গুলিবিদ্ধ হয়েছে, আহত হয়েছে পুলিশসহ অনন্ত ১৫জন। পুলিশ সেখান থেকে ৪জনকে আটক করেছে।

এদিকে, রাজধানী ঢাকার মহাখালী ওয়ারলেস গেট এলাকায় পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরে কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের এক সদস্যসহ শিবিরের অন্তত ১০ জন কর্মী আহত হয়েছেন। সোমবার সকাল সোয়া ৯টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় এক শিবির কর্মীকে আটক করেছে পুলিশ। জানা যায়, সোমবার সকালে কয়েকশ’ শিবির কর্মী মহাখালী ওয়ারলেস গেটে থেকে একটি ঝটিকা মিছিল বের করে। মিছিলটি মহাখালীর দিকে যেতে চাইলে পুলিশ টিয়ারশেল মেরে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। এসময় ক্ষুব্ধ শিবির কর্মীরা পুলিশের উপর ইট পাটকেল নিক্ষেপ করলে পুলিশের এক সদস্য আহত হন। পুলিশও পাল্টা টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করলে আহত হন ১০ শিবির কর্মী। বনানী থানার এসআই ওয়াহিদুজ্জামান জানান, ঘটনাস্থল থেকে এক শিবির কর্মীকে আটক করা হয়েছে।

অপরদিকে, ঢাকার মতিঝিলে সকালে ঝটিকা মিছিল বের করে শিবির। পুলিশ তাদের ধাওয়া দিলে ছত্রভঙ্গ হয়ে যায় মিছিলটি।
প্রসঙ্গত, জামায়াতের আমীর মতিউর রহমান নিজামী ও নায়েবে আমীর দেলাওয়ার হোসেন সাঈদীর মুক্তির দাবিতে সোমবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচির ডাক দেয় জামায়াত।



মন্তব্য চালু নেই