ঢাকার তেজতুরী বাজারে আগুনে দগ্ধ একজনের মৃত্যু

রাজধানী ঢাকার পূর্ব তেজতুরী বাজারে অগ্নিদগ্ধদের মধ্যে আবদুল লতিফ (৬০) নামে একজন মারা গেছেন। বৃহস্পতিবার রাত ১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। আবদুল লতিফের বাড়ি ঢাকার কেরাণীগঞ্জের গড়িশুর এলাকায়। পেশায় তিনি ভ্যানচালক ছিলেন। তার ১০ বছরের একটি মেয়ে সন্তান রয়েছে। অগ্নিকাণ্ডের সময় লতিফ ওই দোকানের পাশে দাঁড়িয়েছিলেন।
বৃহস্পতিবার বেলা সোয়া ২টার দিকে পূর্ব তেজতুরী বাজারে আলাউদ্দীন গার্মেন্টসের নিচতলায় মাহফুজ সুইং অ্যান্ড সার্ভিস নামে একটি দোকানে এ অগ্নিকাণ্ড ঘটে।
আগুনে দগ্ধ মাহফুজ সুইং অ্যান্ড সার্ভিসের মালিক মাহমুদুল হাসান মাহফুজ (৩৬) জানান, পূর্ব তেজতুরী বাজারে তেজগাঁও মহিলা কলেজের গলিতে দুপুর সোয়া ২টার দিকে কেমিক্যালের বিস্ফোরণে আগুন ধরে যায়। ওই সময় তারা দোকানের ভেতর বসে কথা বলছিলেন। আগুনে দোকানের কর্মচারী ও পথচারীসহ সর্বমোট ১১ জন দগ্ধ হন।
তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে জানান ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের অপারেটর ফরিদউদ্দীন।
অগ্নিকাণ্ডের পর দগ্ধদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে  ভর্তি করা হয়।
আবদুল লতিফ ও দোকান মালিক মাহফুজ ছাড়া বাকি অগ্নিদগ্ধরা হলেন মাসুদ (২৫), মাহাবুব (৩০), শফিকুল আজম (৫০), ইব্রাহিম খলিল (৩৫), জহিরুল ইসালাম (৪৮), জাকির হোনেন (৩৮), হোটেল কর্মচারী উজ্জ্বল (২২), নর্দান ইউনিভার্সিটির ছাত্রী রিফাত (২৪) ও ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ছাত্রী ঝিলিক (২০)।


মন্তব্য চালু নেই