ডা. শামারুখ হত্যা: কবরে পুলিশি পাহারা জোরদার

সাবেক সংসদ সদস্য টিপু সুলতানের পুত্রবধূ ডা. শামারুখ মাহজাবীন সুমির কবরে পুলিশি পাহারা জোরদার করা হয়েছে।

বুধবার ০৩ ডিসেম্বর সকাল ১০টা থেকে যশোর শহরের কারবালা কবরস্থানে একজন উপ-পরিদর্শকের (এসআই) নেতৃত্বে পাঁচ সদস্যের একদল পুলিশ পাহারায় রয়েছে।

রোববার ৩০ নভেম্বর সন্ধ্যা ৬টা থেকে পুলিশ কবরস্থানে পাহারা বসায়।

যশোর কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) বলেন, আগে শুধু রাতে কবর পাহারায় ছিলো পুলিশ এখন রাত দিন ২৪ ঘণ্টা পাহারা দিতে হচ্ছে।

তিনি সকাল ১০টার দিকে কারবালা কবরস্থান পরিদর্শনে গিয়েছিলেন বলে জানান।

ডা. শামারুখের বাবা প্রকৌশলী নুরুল ইসলাম জানান, সিআইডির ঢাকার ধানমন্ডি জোনের সহকারী পুলিশ সুপার (এএসপি) মুন্সি রুহুল হক তাকে বুধবার দুপুরে মোবাইল ফোনে জানিয়েছেন তিনি ঢাকা থেকে যশোরে আসছেন।

তিনি যশোরে আসার পর বৃহস্পতিবার ০৪ ডিসেম্বর সকালে শামারুখের মৃতদেহ উত্তোলন করা হবে। এজন্য তাকে সব ধরনের প্রস্তুতি নিতে বলেছেন।

শনিবার ২৯ নভেম্বর বিকেলে ডা. শামারুখের বাবা প্রকৌশলী নূরুল ইসলাম কবর থেকে মৃতদেহ যাতে চুরি না হতে পারে সেজন্য যশোর শহরের কারবালা কবরস্থানের আহ্বায়ক এবং পীর নূর বোরহান শাহ হাফেজিয়া মাদ্রাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক বরাবর আবেদন করেছিলেন। পাশাপাশি পুলিশকে বিষয়টি দেখার জন্য দাবি জানিয়েছিলেন।

আবেদনে তিনি বলেছিলেন, আমি আশঙ্কা করছি, ডা. শামারুখ হত্যা মামলার আসামিরা আলামত নষ্ট করার জন্য মৃতদেহ কবর থেকে উঠিয়ে সরিয়ে ফেলতে পারে। কবরে মৃতদেহ হেফাজতের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি করেছিলেন তিনি।

১৩ নভেম্বর রাজধানীর ধানমন্ডির ৬ নম্বর রোডের ১৪ নম্বর বাসা থেকে হলি ফ্যামিলি মেডিকেল কলেজের ইন্টার্ন ডা. শামারুখ মাহজাবীন সুমির মৃতদেহ উদ্ধার করা হয়।



মন্তব্য চালু নেই