ট্রেন চালু করে চালক উধাও

রাজবাড়ী স্টেশনে ৬টি বগিসহ চালকবিহীন একটি ট্রেন শতাধিক যাত্রী নিয়ে (আন্তঃনগর রাজবাড়ী-ফরিদপুর ৭৮৩) বিপরীত রুটে ২৬ কিলোমিটার চলে যায়। পাংশা স্টেশনে যাওয়ার পর চেইন টেনে ট্রেনটি থামানো হয়। রবিবার সকাল ৮টার দিকে এ ঘটনাটি ঘটে।

এরপর বাংলাদেশ রেলওয়ে (পাকশী) প্রাথমিকভাবে চালক এলএম (লোকো মাস্টার) মোহাম্মদ আলী, সহকারী চালক (এএলএম) ফয়সাল ও ট্রেন পরিচালক (গার্ড) সুভাষ চন্দ্রকে সাময়িকভাবে বরখাস্ত করেছে।

রাজবাড়ী রেলস্টেশনে কর্তব্যরত মাস্টার মো. কামরুজ্জামান  বলেন, রাজবাড়ী টু ফরিদপুর আন্তঃনগর ট্রেনটি সকাল ৮টা ১০ মিনিটে ফরিদপুরের উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু ওই সময় চালক, সহকারী চালক ও ট্রেন পরিচালকের উপস্থিতি ছাড়াই ট্রেনটি বিপরীত রুট রাজবাড়ী টু রাজশাহীর দিকে ৬টি বগিতে শতাধিক যাত্রী নিয়ে ভুলক্রমে চলতে থাকে।

RAJBARI

ধারণা করা হচ্ছে চালক ট্রেন স্টার্ট দেওয়ার পর স্থির অবস্থায় রেখে কোনো প্রয়োজনে নিচে নামেন। এর পর পরই ট্রেনটি চলা শুরু করে।

তিনি জানান, এ ঘটনার পর পরই রাজবাড়ীর পরবর্তী রেলস্টেশন কালুখালীর স্টেশন মাস্টারকে ঘটনা অবহিত করা হয়। রেলওয়ে কন্ট্রোল পাকশী অফিসেও জানানো হয়। পরে রাজবাড়ী থেকে ২৬ কিলোমিটার রেলপথ পাড়ি দিয়ে ট্রেনটি পাংশা স্টেশনে পৌঁছালে ট্রেনের টিসি আনোয়ার হোসেন যাত্রীদের সহযোগিতায় চেইন টেনে ট্রেনের বাতাস বের করে ট্রেনটি থামায়। এতে রক্ষা পায় ট্রেনের শতাধিক যাত্রী।

চালকের অসাবধানতার কারণে এমনটি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

রাজবাড়ী রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুনিল কুমার ঘোষ জানান, ছেড়ে যাওয়া ট্রেনটির চালক মোহাম্মদ আলীকে ট্রেনটি আনতে পাংশায় পাঠানো হয়েছে। তিনি ফিরে এলে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।



মন্তব্য চালু নেই