ট্রেনে পেট্রোলবোমা, বাঁচলো সহস্রাধিক প্রাণ

চাঁদপুর-লাকসাম রেলপথের চিতোষী-শাহরাস্তির মধ্যবর্তী উনকিলায় আন্তঃনগর মেঘনা এক্সপ্রেস ট্রেনে দুর্বৃত্তরা পেট্রোলবোমা ও ককটেল নিক্ষেপ করেছে। কিন্তু চালকের বুদ্ধিমত্তায় অল্পের জন্য বেঁচে যায় ট্রেনের সহস্রাধিক যাত্রী।

এ ব্যাপারে চাঁদপুর রেলওয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

ট্রেনের চালক মো. সাহাবুদ্দীন ও সহকারী চালক মহিউদ্দিন জানান, চাঁদপুর-চট্টগ্রাম রেলপথে চলাচলকারী মেঘনা এক্সপ্রেস ট্রেন লাকসাম-চিতোষী থেকে ছেড়ে চাঁদপুরের দিকে আসছিল। রাত পৌনে ৯টার দিকে ১৫নং ব্রিজ সংলগ্ন উনকিলা এলাকায় আসলে দুর্বৃত্তরা ট্রেন লক্ষ্য করে পেট্রোলবোমা ও ককটেল নিক্ষেপ করে।

এ সময় তারা ইঞ্জিনের টেবিলে আগুন জ্বলতে দেখেন। তাৎক্ষণিক চালক ট্রেন না থামিয়ে পানি নিক্ষেপ করলে আগুন নিভে যায়। ফলে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনটি। এতে করে ট্রেনে থাকা সহস্রাধিক যাত্রী প্রাণে বেঁচে যায়।

ওই ট্রেনের বরিশালগামী যাত্রী মো. জিয়া ও মো. সোহাগ জানান, হঠাৎ করে বিকট শব্দ হয়। এ সময় যাত্রীরা আতঙ্কিত হয়ে ট্রেনের মধ্যে ছুটোছুটি করতে থাকে। অনেকের ধারণা করে হয়তো বড় কোনো দুর্ঘটনা ঘটেছে। মেহের স্টেশনে থামার পর জানা যায় ট্রেনে পেট্রোলবোমা ও ককটেল হামলা হয়েছিল।

রাত সাড়ে ১০টার দিকে ট্রেনটি চাঁদপুর স্টেশনে পৌঁছলে স্টেশনমাস্টার মোহাম্মদ হোসেন মজুমদার, রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওছমান গনি পাঠান ও রেলওয়ে নিরাপত্তা পুলিশের ইনচার্জ আমিনুল হক ট্রেনটি পরিদর্শন করেন।

এ ব্যাপারে রেলওয়ে জিআরপি থানার ওসি জানান, ট্রেনটি চাঁদপুর আসার পর চালকের সঙ্গে কথা বলি এবং ঘটনা সম্পর্কে জানি। তবে ট্রেনের তেমন কোনো ক্ষতি হয়নি। তদন্তসাপেক্ষে ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



মন্তব্য চালু নেই