টানা অবরোধের কারণে বাঘাবাড়ী নৌবন্দর থেকে উত্তরাঞ্চলের ১৬ জেলায় ১৩টি বাফার গোডাউনে প্রশাসনের বিশেষ ব্যবস্থাপনায় সার পাঠানো হচ্ছে

টানা অবরোধের কারণে বাঘাবাড়ী নৌবন্দর থেকে উত্তরাঞ্চলের ১৬ জেলায় ১৩টি বাফার গোডাউনে প্রশাসনের বিশেষ ব্যবস্থাপনায় সার পাঠানো হচ্ছে।

স্থানীয় প্রশাসন, পরিবহন মালিকদের সঙ্গে আলোচনা করে পুলিশ পাহারায় বাঘাবাড়ী থেকে পণ্য সরবরাহ স্বাভাবিক রয়েছে।
সূত্র জানায়, বোরো মৌসুমে প্রান্তিক কৃষকদের মাঝে সার দ্রুত পৌঁছে দেয়ার জন্য অবরোধের মধ্যেও পরিবহন ব্যবস্থা স্বাভাবিক রাখা হয়েছে।

বাঘাবাড়ী নৌবন্দর সূত্র জানায়, উত্তরাঞ্চলের বিভিন্ন স্থানে যাতে প্রান্তিক কৃষকদের সারের সংকট সৃষ্টি না হয় এ জন্য পরিবহন মালিকদের সাথে ও বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের মনিটরিং অফিসারদের সঙ্গে লিয়াজোঁ করে কাজ করা হচ্ছে। ট্রাক মালিকদের সহযোগিতায় ট্রাকযোগে বাঘাবাড়ী ছাড়াও উত্তরাঞ্চলের ১৩টি বাফার গোডাউনে সার পাঠানো হয়েছে।

প্রতিদিন গড়ে ৩ থেকে সাড়ে ৩ হাজার টন সার, এ ছাড়াও প্রত্যেক ড্রাইভারকে উত্তরবঙ্গের সব এসপির মোবাইল নম্বর সরবরাহ করা হয়েছে যাতে তারা প্রশাসনের সার্বিক সহযোগিতা পায়। বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন বগুড়া অফিসের লিয়াজোঁ অফিসার ও রাজশাহী, রংপুর বিভাগের সার সরবরাহ মনিটরিং অফিসার শামীম আক্তার জানান, পাবনার নগরবাড়ী নৌবন্দর ঘাট ও সিরাজগঞ্জের বাঘাবাড়ী নৌবন্দর ঘাটে খোলা আকাশের নিচে প্রচুর পরিমাণ সার মজুদ আছে। তা ছাড়া বাঘাবাড়ী বাফার গোডাউনসহ উত্তরাঞ্চলের ১৩টি বাফার গোডাউনে বিপুল পরিমাণে সার মজুদ থাকায় প্রান্তিক কৃষকদের আসন্ন বোরো মৌসুমে কোনো সার সংকট হবেনা।

উত্তরাঞ্চলের ১৬ জেলায় ফেব্রুয়ারি মাসে যে সারের চাহিদা আছে সেখানে বিভিন্ন বাফার গোডাউনে মজুত রয়েছে চাহিদার চেয়েও প্রায় দ্বিগুণ। তাই প্রান্তিক কৃষকদের বোরো মৌমুমে কোন প্রকার ইউরিয়া সারের সংকট হবেনা।

স্থানীয় পুলিশ জানান, থানার একটি টিম সার্বক্ষণিক বাঘাবাড়ীতে সার সরবরাহে সহযোগিতায় নিয়োজিত আছে।



মন্তব্য চালু নেই