টকনাফে বিজিবি‘র অভিযানে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেটসহ ১ জন আটক

টেকনাফ ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের দমদমিয়াস্থ জৈল্লারদ্বীপে গোপন সংবাদের ভিত্তিতে মোঃ সাজেদুর রহমান এর নেতৃত্বে একটি বিশেষ টহল দল গত ২০ মে সময় আনুমানিক ভোর রাতে নাফ নদীর কিনারায় অভিযান চালিয়ে ৭৫ লক্ষ টাকা মূল্যমানের ২৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ ১ জন মিয়ানমারের নাগরিককে আটক করতে সক্ষম হয়।

আটককৃত ব্যক্তি হলেন মোঃ আছমত উল্লাহ (২৫), পিতা-মৃত মাতালম, গ্রাম-মংগলা, পোষ্ট-দরগাপাড়া, থানা-মংডু, জেলা-আকিয়ার, মিয়ানমার। উল্লেখ্য, উক্ত আসামী নাফ নদীর পাড়ে কেওড়া বাগানের পাশ দিয়ে জৈল্লারদ্বীপে উঠার সময় টহলদল তাকে চ্যালেঞ্জ করে। তখন লোকটি দৌড়ে পালানোর চেষ্টাকালে টহলদল তাকে ধাওয়া করে আটক করতে সক্ষম হয়। ধৃত ব্যক্তির দেহ তল্লাশী করে তার পরিহিত লুঙ্গি দিয়ে কোমরে বাঁধা অবস্থায় পলিথিন দিয়ে মোড়ানো একটি পোটলা পাওয়া যায়। পোটলাটি খুলে গগনা করে ২৫ হাজার মেটা এ্যাম্পফিটামিন যুক্ত মাদক যার বাণিজ্যিক নাম ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।

উক্ত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মুল্য ৭৫ লক্ষ টাকা। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট ও ধৃত আসামীকে টেকনাফ থানায় হস্তান্তর করে তার বিরুদ্ধে নিষিদ্ধ ঘোষিত মেটা অ্যাম্ফিটামিন যুক্ত মাদক ইয়াবা ট্যাবলেট নিজ হেফাজতে রেখে বহন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে অনুপ্রবেশ করার দায়ে দেশের প্রচলিত আইনে টেকনাফ থানায় মামলা দায়েরের করা হয়েছে বলে বিজিবি সূত্রে জানায়।



মন্তব্য চালু নেই