ঝিনাইদহে চলছে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট চরম ভোগান্তিতে যাত্রীরা

খুলনা বিভাগের ১০ জেলার মতো ঝিনাইদহেও চলছে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট। সড়ক পরিবহন মালিক ও শ্রমিক ঐক্য পরিষদের ডাকা এ ধর্মঘটে বন্ধ রয়েছে জেলা থেকে ঢাকাগামী পরিবহনসহ দূরপাল্লা ও স্থানীয় সকল রুটের বাস চলাচল।

এদিকে ধর্মঘটের কারণে বাস চলাচল করায় চরম ভোগান্তিতে পড়েছেন শিক্ষার্থীসহ সাধারণ যাত্রীরা। সঠিক সময়ে গন্তব্যে পৌঁছাতে না পারায় বিভিন্ন সমস্যার শিকার হতে হচ্ছে তাদের।ঝিনাইদহ জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি উজ্জল বিশ্বাস জানান, গত মঙ্গলবার ফরিদপুরে সোহাগ পরিবহণে ডাকাতির ঘটনায় মধুখালি থানা পুলিশ চালক ও হেলপারকে আটক করে।

তাদের আটকের প্রতিবাদে ও মুক্তির দাবিতে অনির্দিষ্টকালের এ পরিবহণ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।এ বিষয়ে তিনি আরও জানান, গতকাল বৃহস্পতিবার বিকেলে যশোরে প্রশাসনের সাথে শ্রমিক নেতাকর্মীদের আলোচনায় তেমন অগ্রগতি না হওয়ায় শুক্রবার সকাল ৬ টা থেকে ঢাকাগামী পরিবহণসহ দূরপাল্লা ও অভ্যন্তরীন সকল রুটে সব ধরনের বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এবং এ সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত এ পরিবহণ ধর্মঘট চলবে।

ঝিনাইদহ বাস টার্মিনালের এসবি পরিবহণের কাউন্টার ম্যানেজার জানান, মালিকপক্ষের নিষেধাজ্ঞার কারণে ঢাকাসহ সকল রুটের বাস চলাচল বন্ধ রয়েছে। তাদের পর্বরতি নির্দেশ না পাওয়া পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে।উল্লেখ্য, ঝিনাইদহে বৃহস্পতিবার সকাল থেকে ঢাকাগামী সকল বাস চলাচল বন্ধ ছিল। কিন্তু শুক্রবার সকাল থেকে ঢাকাগামীসহ দুরপাল্লা ও অভ্যন্তরীণ সকল রুটের বাস চলাচল বন্ধ রয়েছে।



মন্তব্য চালু নেই