জেনে নিন, গরমে ছেলেরা যেভাবে চুল কাটাবেন !

গরমে ছেলেদের চুল কিছুটা ছোট রাখাই ভালো। এমনভাবে চুল কাটাতে হবে, যেন মাথায় বাতাস লাগে। এমনিতেও গরমের দিনে চুল ছোট করতেই স্বাচ্ছন্দ্য বোধ করেন অনেকে। এর সুবিধা রয়েছে বেশ কয়েকটি।

প্রথমত, ছোট চুলে মাথায় বাতাস লাগে, ফলে তা গরমে আরামদায়ক হয়। এ ছাড়া ছোট চুলে ময়লা কম হয়, গরমে ছোট চুল মানানসইও বটে। গরমে অনেকেই কিছুটা ছোট চুলেও স্টাইল ও কাটের ভিন্নতা আনেন। তবে সেটি যাতে ফ্যাশনেবল হয়, সে দিকেও নজর দিতে হবে।

ছেলেদের চুলের নানা ধরনের কাটের মধ্যে বেশি চলছে লেয়ার কাট ও স্পাইক। লেয়ার কাটের ধরনটা হলো পেছনের দিকে একটু ছোট এবং কানের দুই পাশে একটু ঢেকে ছোট করে কাটা। আর সামনে চুল খুব ছোটও থাকবে না আবার খুব বড়ও থাকবে না। মোটামুটি সব বয়সের ছেলেদেরই এ ধরনের চুলের কাট মানাবে।

স্পাইক কাটও এখন তরুণদের কাছে খুব জনপ্রিয়। অনেকে শুধু সামনের অংশ স্পাইক করছেন। যাদের মুখ কিছুটা গোল, তারা কানের দুপাশে চুল একটু ছোট রাখতে পারেন। এতে মুখটা ভালোমতো ফুটে উঠবে।

আবার একইভাবে যাদের মুখ কিছুটা লম্বা ধরনের, তারা কানের দুপাশে কিছুটা চুল রেখে দিলে ভালো মানাবে। এ ছাড়া এ সময় অনেকে চুল রিবন্ডিংও করছেন। অনেকে চুল কিছুটা ছোট করে সোজা করে নিচ্ছেন।



মন্তব্য চালু নেই