জামায়াত এখন খালেদার গলার কাঁটা : শেখ হাসিনা

‘সাপ যখন ব্যাঙ গেলার চেষ্টা করে তখন গলায় আটকে যায়। তখন গিলতেও পারে না, ছাড়তেও পারে না। খালেদা জিয়ার অবস্থাও এখন তেমন হয়েছে। জামায়াত এখন তার গলার কাঁটা, তিনি ঝেরে কাশতেও পারছেন না।’ এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জেলহত্যা দিবস উপলক্ষে আয়োজিত আওয়ামী লীগের সমাবেশে তিনি এমন মন্তব্য করেন। সমাবেশে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি বিএনপি নেত্রীকে বলতে চাই, জনগণকে নিয়ে আন্দোলন করবেন ভালো কথা জঙ্গি-যুদ্ধাপরাধীদের সঙ্গ ছাড়ুন।’
তিনি আরো বলেন, ‘আয়নায় হেচারা দেখলে নিজেকে অবৈধ মনে হবে। কারণ অবৈধভাবে হত্যা, ক্যুর, ষড়যন্ত্রের মধ্যদিয়ে জিয়াউর রহমান নিজেকে রাষ্ট্রপতি ঘোষণা করেছিলেন। অবৈধভাবে ক্ষমতা দখল করে বিএনপি সৃষ্টি করেছিল।

এ সময় শেখ হাসিনা আরো বলেন, আমাদের ওয়াদা ছিল জনগণের কাছে। ক্ষমতায় গেলে যুদ্ধাপরাধীদের বিচার করবো। সেই বিচার শুরু হয়েছে। রায় আমরা কার্যকর করতে শুরু করেছি। বাংলার মাটিতে প্রত্যেকটা বিচার কার্যকর করা হবে।

‘জেলহত্যা’ সম্পর্কে বলতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, কোনো সভ্য দেশে কেন্দ্রীয় কারাগারে ঢুকে কাউকে হত্যা করা হয়েছে এমন নজির নেই। কিন্তু সেই ঘটনা আমাদের দেশে হয়েছে।
বাংলাদেশের মানুষকে স্বপ্ন দেখিয়েছে বঙ্গবন্ধু। আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন এদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়। তারা কিছু পায়। আর বিএনপি-জামায়াত ক্ষমতায় এসে খুনিদের পুনর্বাসন করে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতীয় জীবনে অন্ধকার নেমে এসেছিল। শুধু জিয়াউর রহমানই খুনের সঙ্গে জড়িত ছিল না। জেনারেল এরশাদও খুনিদের মদদ দিয়েছে। এর সাথে আরও অনেকেই ছিল।

এ সময় সমাবেশের মঞ্চে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, উপদেষ্টামন্ডলীর সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, বেগম মতিয়া চৌধুরী, সুরঞ্জিত সেনগুপ্ত, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মাদ নাসিম, ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ ও সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া প্রমুখ।



মন্তব্য চালু নেই