‘জামাইয়ের’ আদালতে শাশুড়ির হাজিরা

ভোলার চরফ্যাশন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুর রব মিয়ার দ্বিতীয় বিয়ে নিয়ে তোলপাড়ের মধ্যেই তার আদালতে হাজিরা দিয়েছেন শাশুড়ি মনোয়ারা বেগম, শ্বশুর মহিউদ্দিন ও স্ত্রী আসমা বেগম।

বুধবার দুপুরে আদালতে সাক্ষী হিসেবে হাজির হলেও আসমা বেগমের সাক্ষ্য নেয়া হয়নি।

প্রতিপক্ষের দায়ের করা মামলায় হাজিরা দিতে আসা ওই মামলায় আদালতে সাক্ষ্য দিয়েছেন মনোয়ারা বেগম ও তার ছেলে আরিফ হোসেন।

সাক্ষ্য শুনানির প্রথম দিনেই দুটি মামলায় ছয় জনের সাক্ষ্য নিয়ে আগামী ২৩ সেপ্টেম্বর যুক্তি-তর্কের দিন ধার্য করা হয়েছে বলে জানিয়েছেন মামলা পরিচালনায় নিযুক্ত আইনজীবীরা।

তবে আদালতের পেশকার মইনুল ইসলাম দুটি মামলার বিষয়ে কোনো তথ্য দিতে অস্বীকার করে বলেছেন, তথ্য পেতে দায়িত্বরত ম্যাজিস্ট্রেটের কাছে আবেদন করতে হবে। ম্যাজিস্ট্রেটের আদেশ পাওয়ার আগে কোনো তথ্য দেয়া সম্ভব নয়।

আইনজীবীদের সূত্রে জানা গেছে, চরফ্যাশন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জিআর ৩৬/১৪ মামলা বিচারাধীন রয়েছে। এ মামলার এজাহারকারী মহিবুল্যাহ এবং আসামি মহিউদ্দিন, মনোয়ারা বেগম ও আসমা বেগম। বুধবার মামলার সাক্ষী শুনানির দিনে তিন আসামির সবাই উপস্থিত ছিলেন। এহাজারকারী মহিবুল্যাহসহ চারজন সাক্ষ্য দিয়েছেন।

বিচার প্রক্রিয়ায় থাকা অপর মামলাটি জিআর ২৪/১৪। এ মামলার বাদী কর্তব্যরত সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুর রব মিয়ার শাশুড়ি মনোয়ারা বেগম। আসামি আবুল বাশার, মহসিন, মফিজ, ছালাউদ্দিন, আলাউদ্দিন ও মমতাজ বেগম। বুধবার এ মামলার সাক্ষী শুনানির দিনে এজাহারকারী মনোয়ারা বেগম ও তার ছেলে আরিফ হোসেন সাক্ষ্য দেন।

অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আমিনুল ইসলাম সরমান জানান, আগামী ২৩ সেপ্টেম্বর দুটি মামলার যুক্তি-তর্ক উপস্থাপনের দিন ধার্য করা হয়েছে।



মন্তব্য চালু নেই