আশুলিয়ায় ব্যাংক ডাকাতি

জসিমের স্বীকারোক্তিমূলক জবানবন্দী

সাভারের আশুলিয়ায় বাংলাদেশ কমার্স ব্যাংকে ডাকাতির ঘটনায় গ্রেফতার জসিম উদ্দিন ওরফে আসদ আদালতের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন।

জসিমকে মঙ্গলবার বিকালে আদালতে হাজির করে আশুলিয়া থানার ওসি (তদন্ত) দীপক কুমার সাহা স্বীকারোক্তিমূলক জবানবন্দী নেওয়ার আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান তার জবানবন্দী গ্রহণ করেন। জবানবন্দী শেষে জসিমকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

রাজধানীর মিন্টো রোডে মঙ্গলবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে প্রেস ব্রিফিংয়ে ঢাকা রেঞ্জের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিশনাল ডিআইজি) খন্দকার গোলাম ফারুক বলেন, আনসারুল্লাহ বাংলা টিমের সদস্যরা তাদের জঙ্গি কার্যক্রম পরিচালনার জন্য তহবিল সংগ্রহ করতে আশুলিয়ার ওই ব্যাংকে ডাকাতি করে।

এদিকে, ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে জসিম উদ্দিন ওরফে আসাদকে (৩০) সোমবার রাত ৩টার দিকে মানিকগঞ্জের দৌলতপুর থেকে আটক করা হয়।

খন্দকার গোলাম ফারুক বলেন, জসিম ডাকাতির ঘটনার সময় নিজেদের ঘটান বিস্ফোরণ ও গুলিতে আহত হয়ে পলাতক ছিলেন। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দৌলতদিয়ার ফুফু শাশুড়ির বাসা থেকে তাকে আটক করা হয়। তিনি চাঁপাইনবাবগঞ্জের সাইফুল ইসলামের ছেলে।

তিনি আরও বলেন, জসিম উদ্দিন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য। তবে তিনি এখনো তা স্বীকার করেননি। তাকে জিজ্ঞাসাবাদে বিস্তারিত তথ্য বেরিয়ে আসবে।

২১ এপ্রিল দুপুরে আশুলিয়ার কাঠগড়া বাজারে বাংলাদেশ কমার্স ব্যাংকের একটি শাখায় সশস্ত্র হামলা চালায় দুর্বৃত্তরা। ওই ঘটনায় ব্যাংক ম্যানেজারসহ আটজন নিহত হন। ব্যাংকের সেকেন্ড অফিসার ফরিদুল হাসান ঘটনার পরের দিন আশুলিয়া থানায় মামলাটি দায়ের করেন।



মন্তব্য চালু নেই