ছাত্রদের তৈরি মানবসেতুতে হাঁটা চেয়ারম্যানের বিরুদ্ধে রিট খারিজ

স্কুলছাত্রদের তৈরি মানবসেতু দিয়ে হাঁটার ঘটনায় চাঁদপুর জেলার হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারীর বিরুদ্ধে দায়ের করা রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

রিটের শুনানি করে রোববার হাইকোর্টের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. মজিবুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

মোতাহার হোসেন সাজু বলেন, ওই চেয়ারম্যানের বিরুদ্ধে ইতোমধ্যেই মামলা রুজু হওয়ায় ও বিভাগীয় ব্যবস্থা নেয়ায় আদালত রিট আবেদনটি খারিজ করে দিয়েছেন।

গত ২ ফেব্রুয়ারি ‘ছাত্রদের শরীরে গড়া সেতু দিয়ে আনন্দে হাঁটলেন জনপ্রতিনিধি’ শিরোনামে একটি দৈনিকে প্রতিবেদন ছাপা হয়। প্রতিবেদনটি যুক্ত করে সুপ্রিম কোর্টের আইনজীবী মো. মজিবুর রহমান একটি রিট করেন।

রিট আবেদনে হাইমচরের উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারীর বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা নেয়া হবে না এবং তার কার্যক্রম কেন বেআইনি ঘোষণা করা হবে না-এই মর্মে রুল চাওয়া হয়।

শিক্ষা সচিব, স্থানীয় সরকার সচিব, ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান, চাঁদপুরের জেলা প্রশাসক, হাইমচরের উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, সংশ্লিষ্ট স্কুলের প্রধান শিক্ষকসহ আটজনকে বিবাদী করা হয়েছে।

হাইমচরের নীলকমল ওছমানিয়া উচ্চবিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে শিক্ষার্থীদের প্রতীকী মানবসেতুর ওপর দিয়ে হাঁটেন হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী। এতে সামাজিক গণমাধ্যমে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।



মন্তব্য চালু নেই