চেক জালিয়াতি মামলায় ডেসটিনির এমডির ভাইয়ের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

চেক জালিয়াতির মামলায় ডেসটিনি গ্রুপের প্রধান সমন্বয়ক মোহাম্মদ আশরাফুল আমীনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। তিনি কারাগারে অবস্থানরত ডেসটিনির এমডি রফিকুল আমিনের ভাই। সোমবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এম এ সালাম পরোয়ানার এই আদেশ দেন। দৈনিক ডেসটিনি পত্রিকার উপ-সম্পাদক নূরে আলম নোমান সালমান মামলাটি দায়ের করেন।
গত বছরের ১০ অক্টোবর দায়ের করা এ মামলায় সমন পেয়েও আদালতে হাজির না হলে তার বিরুদ্ধে পরোয়ানা দেয়া হয়েছে বলে সাংবাদিকদের জানান মামলার বাদী।
মামলায় বলা হয়, বাদীসহ আরও ১০২ জন সাংবাদিক কর্মকর্তা ও কর্মচারীকে গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে অব্যাহতি দেন আসামি। আসামি ১০২ জনের পাওনার বিপরীতে বাদীসহ আরও অন্য দুইজনের নামে তাদের সবার পাওনার আংশিক পরিশোধের জন্য তিনটি চেক দেন। ওই চেকগুলোর মধ্যে বাদীর নামে হংকং সাংহাই কর্পোরেশন ব্যাংকিং লিমিটেডের (এইচএসবিসি) ৬৪ লাখ ৯৫ হাজার ৭৫৮ টাকার একটি চেক বাদীকে দেয়া হয়।
গত বছরের ১০ আগস্ট দেয়া ওই চেকটি পূবালী ব্যাংক ঢাকার বার লাইব্রেরী শাখায় জমা দিলে ২৬ আগস্টে তা ফেরত আসে। পরে ৫ সেপ্টেম্বর তারিখে বাদী আসামিদের একটি লিগ্যাল নোটিশ দেন। নেটিশ পেয়েও আসামি টাকা পরিশোধ না করায় এ মামলা করা হয়।



মন্তব্য চালু নেই