চাটমোহরে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

সারাদেশের ন্যায় শনিবার পাবনার চাটমোহরে মহান ভাষা শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদা নানা কর্মসূচীর মধ্যে দিয়ে উদযাপন করা হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল প্রথম প্রহরে ১২.১ মিনিটে উপজেলা চত্বর শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সকালে শহীদ মিনারে সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা, ভাষা সৈনিকদের সংবধর্না, চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতা।

মহান শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনারের পুষ্পস্তবক অর্পন করেন। এরা হলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এইচ ইসলাম হীরা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড, সাখোওয়াত হোসেন সাখোসহ এর অঙ্গ সংগঠন, উপজেলা বিএনপি সভাপতি আলহাজ্ব মোঃ আনোয়ারুল ইসলামসহ এর অঙ্গ সংগঠন, উপজেলা কৃষকলীগ, পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ নাজিমুদ্দিন, উপজেলা যুবলীগের সভাপতি মোঃ সাজেদুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল আলীম, যুবদল, উপজেলা জাসদ, চাটমোহর প্রেসক্লাব থেকে রকিবুর রহমান টুকুন ও সঞ্জিত সাহা কিংশুক, দৈনিক আমাদের বড়াল সম্পাদক হেলালুর রহমান জুয়েল, দৈনিক চলনবিল সম্পাদক রকিবুর রহমান টুকুন, সাপ্তাহিক ও অনলাইন পত্রিকা অনাবিল সংবাদ পত্রিকার সম্পাদক ইকবাল কবির রনজু ও নির্বাহী সম্পাদক এম জাহাঙ্গীর আলম, চাটমোহর মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ শরীফ মাহমুদ সন্জু, চাটমোহর ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান, চাটমোহর বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছাঃ আনোয়ারা বেগম, এম আর কোচিং সেন্টার, ওরাকল কোচিং, রাইজিং কোচিং সেন্টারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনার পুষ্পস্তবক অর্পন করেন।

পরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও ভাষা সৈনিকদের সংবধর্না। অপরদিকে ছাইকোলা ডিগ্রী কলেজ, মির্জাপুর ডিগ্রী কলেজ ও রামচন্দ্রপুর সিনিয়র আলীম মাদ্রাসা ও জেএমআর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় যথাযোগ্য মর্যাদায় আন্তজার্তিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।



মন্তব্য চালু নেই