চাটমোহরে ভাষা সৈনিকদের সংবর্ধনা

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে শনিবার পাবনার চাটমোহরে ভাষা সৈনিকদের সম্মাননা প্রদান করা হয়েছে। বাংলাদেশ মানবাধিকার কমিশন চাটমোহর উপজেলা ও পৌর শাখার আয়োজনে সকাল ৯ টায় উপজেলা পরিষদ শহীদ মিনার চত্বরে ভাষা সৈনিক এ্যাডঃ গৌড় চন্দ্র সরকার ও আলহাজ্ব ডাঃ এম মমতাজ আলীকে এ সম্মাননা জানানো হয়।

সকাল সাড়ে ৮ টায় চাটমোহর থানা মোড় আমতলা থেকে মানবাধিকার কর্মীরা ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে আসেন শহীদ মিনার চত্বরে। তারা শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পন করেন। এ সময় ভাষা আন্দোলনের সময়কার স্মৃতিচারণ করেন ভাষা সৈনিক এ্যাডঃ গৌড় চন্দ্র সরকার ও ডাঃ এম মমতাজ আলী।

এছাড়াও অন্যাদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান হাসাদুল ইসলাম হিরা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম, চাটমোহর মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ শরীফ মাহমুদ সনজু, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন, ডাঃ মমতাজ আলীর স্ত্রী বেগম রওশনারা মমতাজ, মথুরাপুর ধর্ম পল্লীর ফাদার দিলীপ এস কস্তা, মমতাজ আলীর ছেলে সিনিয়র সায়িন্টিফিক অফিসার কেএম রেজাউল করিম, মানবাধিকার কমিশন চাটমোহর পৌর শাখার সভাপতি ময়না খান, পার্শ্বডাঙ্গা ইউনিয়ন কমিটির সভাপতি মোঃ আব্দুস সামাদ প্রমুখ।

এসময় ভাষা সৈনিকদের ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি তাদের হাতে ক্রেষ্ট তুলে দেন এবং উত্তরীয় পড়িয়ে দেন অতিথি বৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ মানবাধিকার কমিশন চাটমোহর উপজেলা শাখার সভাপতি ও সাপ্তাহিক সময় অসময় সম্পাদক কেএম বেলাল হোসেন স্বপন। অনুষ্ঠানে রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে কর্মকর্তা, সাংবাদিক ও মানবাধিকার কর্মীসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই