চাটখিলে চাঁদাবাজদের গ্রেফতারের দাবিতে সড়ক অবরোধ

চাটখিলে চাঁদাবাজদের গ্রেফতারের দাবিতে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত আড়াই ঘন্টা রামগঞ্জ-চাটখিল- সোনাইমুড়ী সড়কে সকল প্রকার যান চলাচল বন্ধ থাকে। এতে চরম দুর্ভোগে পড়ে শত শত জনগন। সিএনজি মালিক শ্রমিক যৌথ উদ্যোগে এই অবরোধের ডাক দেওয়া হয়। অবরোধ চালাকালীন রামগঞ্জ- সোনাইমুড়ী- চৌমুহনী- মাইজদী- ঢাকা ও চট্টগ্রাম গামী সকল যানবাহন বন্ধ থাকে।

সিএনজি মালিক সমিতির সভাপতি মোঃ বেলায়েত হোসেন তফাদারের থানায় দায়ের করা অভিযোগ সূত্রে জানা যায়, বুধবার সকালে চাটখিল উপজেলার ৫নং মোহাম্মদপুর ইউনিয়নের বানসা বাজারে সিএনজি চালক মোঃ রবিউল হোসেনের সিএনজি আটক করে আবুল খায়ের মেম্বার ওরুপে আবুল মেম্বার, আব্দুল সাত্তার ও তাদের সহযোগীরা ১ শত টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় চাঁদাবাজরা সিএনজি চালককে বেদম মারধর করে তর পকেটে থাকা ৫ শত টাকা ছিনিয়ে নেয় ও সিএনজি ভেঙ্গে ফেলে তার গলা টিপে হত্যার চেষ্টা চালায় এবং হুমকী দেয় প্রতিদিন প্রতি সিএনজি ১ শত টাকা হারে চাঁদা না দিলে সিএনজি চালানো বন্ধ, চালকদের হত্যা করে লাশ গুম করার হুমকী দেয়।

এ নিয়ে মালিক সমিতির সভাপতি বেলায়েত হোসেন তফদার মোঃ মাহাফুজ, আবুল খায়ের ওরুপে আবুল মেম্বার, আব্দুর সাত্তার মেম্বার, জামাল হোসেন, আবদুল লতিফ, মোঃ শ্যামল হোসেন ও মোঃ শাহিন হোসেনকে অভিযুক্ত করে চাটখিল থানায় মামলা করে। চাঁদাবাজদের গ্রেফতার না করায় সকাল সাড়ে ৯টায় সিএনজি মালিক ও শ্রমিকরা চাঁদাবাজদের গ্রেফতারের দাবিতের সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করতে থাকে। এ সময় সব কয়টি রুটে চলাচলকারী শত শত যানবাহন বদ্ধ হয়ে যায়।

এদিকে সকাল ১১টায় চাটখিল উপজেলা সিএনজি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ আলতাফ হোসেন চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারক লিপি দিয়ে চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবি জানালে প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে আড়াই ঘন্টা অবরোধের পর তা প্রত্যাহার করা হয়। আগামী ২৪ ঘন্টার মধ্যে চাঁদাবাজদের গ্রেফতার না করলে পূনরায় বৃহত্তর কর্মসূচীর ঘোষনা দেন শ্রমিক ও মালিক পক্ষ।



মন্তব্য চালু নেই