চল‌ছে রেলও‌য়ের উ‌চ্ছেদ অ‌ভিযান

নীলফামারীর সৈয়দপুর রেলও‌য়ের বৃহৎ অংশ (দুই তৃতীয়াংশ) জায়গার উপর অব‌স্থিত । ‌কিন্তু বি‌ভিন্ন ভা‌বে এই বিশাল সম্প‌ত্তি হা‌তে-‌বেহা‌তে দখল হ‌য়ে ‌‌গে‌ছে । দখল হওয়া সম্প‌ত্তি পুনরুদ্ধা‌রের ল‌ক্ষ্যে অ‌বৈধ দখলদার‌দের সতর্ক এবং স্বেচ্ছায় তা‌দের স্থাপনা স‌রি‌য়ে নি‌তে সৈয়দপুর রেলও‌য়ে কতৃপক্ষ গত শুক্রবার পু‌রো শহ‌রে মাই‌কিং ক‌রে । কিন্তু কতৃপ‌ক্ষের নি‌র্দেশ অাম‌লে না নি‌য়ে অ‌বৈধ দখলদাররা তা‌দের স্থাপনা পূ‌র্বের অবস্থা‌তেই রাখে । এ অবস্থায় বুধবার সকাল নয়টার সময় ‌রেল‌ও‌য়ে স্টেশ‌নেরনর বিপরী‌তে অব‌স্থিত ‌ফ্রি অা‌মিন সরঃ প্রাঃ বিদ্যাল‌য়ের সাম‌নের দুপা‌শের দোকান বুল‌ডোজা‌র দি‌য়ে উ‌চ্ছে‌দের মাধ্য‌মে উ‌চ্ছে‌দ অ‌ভিযান শুরু হয় ।

এরপর শহ‌রের মর্তুজা ইন‌স্টি‌টিউ‌টের পা‌শে অব‌স্থিত শিশু পার্ক সংলগ্ন সমস্ত অ‌বৈধ স্থাপনা, অাহার হো‌টে‌লের পা‌শের দোকানসমূহ, ২নং রেল গুম‌টি থে‌কে ১নং রেল গুম‌টি পর্যন্ত ‌রেললাই‌নের দুই পা‌শে ২৫ ‌ফি‌টের ম‌ধ্যে অব‌স্থিত সকল দোকান ভে‌ঙ্গে ফেলা হয় ।

বৃহস্প‌তিবার সকা‌লে র‌নি বো‌র্ডিং ভাঙ্গার মাধ্য‌মে উ‌চ্ছেদ অ‌ভিযান অাবা‌রো শুরু হয় । এবং পর্যায়ক্র‌মে ক্যান্ট রো‌ডের পা‌শে অব‌স্থিত সব ‌দোকান, ক্যান্ট রো‌ডের বিপরী‌তে অব‌স্থিত ফ‌লের অাড়‌তের একাংশ ভে‌ঙ্গে ফেলা হয় ।

IMG_20150319_1

এসময় কিছু ব্যবসায়ী‌কে হট্ট‌গোল পাকা‌নোর অপ‌চেষ্টা কর‌তে দেখা যায় , কিন্তু পর্যাপ্ত অাইন-শৃঙ্খলা রক্ষাকারী বা‌হিনী উপ‌স্থিত থাকায় কোন ধর‌নের বিশৃঙ্খলা ঘ‌টে‌নি ।

উ‌চ্ছেদ অ‌ভিযান কত‌দিন চল‌বে এবং অ‌ভিযান সম্প‌র্কে অাওয়ার নিউজ এর প‌ক্ষে রেলও‌য়ের স্থানীয় উচ্চপদস্থ‌দের বক্তব্য জান‌তে চাই‌লে তারা খুবই ব্যস্ত অা‌ছেন ব‌লে বিষয়‌টি এ‌ড়ি‌য়ে যান ।

ত‌বে বি‌ভিন্ন সূত্র ম‌তে, এই অভিযান তিন‌দিন থে‌কে স‌র্বোচ্চ সাত‌দিন পর্যন্ত চল‌তে পা‌রে ব‌লে জানা যায় ।



মন্তব্য চালু নেই