চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে ২০১৫ সালে প্রার্থী হচ্ছেন সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথ

আসছে ২০১৫ সালের চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে জল্পনা-কল্পনা নিয়ে চট্টগ্রামে নির্বাচনী হাওয়া বইতে শুরু করলে এরই মাঝে নির্বাচনকে কেন্দ্র করে চট্টগ্রামের জনমনে ব্যাপক প্রশ্ন দেখা দিয়েছে। সব মিলিয়ে আগামী চসিক নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যেই ১৫-২০ প্রার্থীর নাম শুনা যাচ্ছে।

এদের মধ্যে চট্টগ্রামের ত্যাগী, নির্যাতিত, নিপীড়িত ও ঢাকা থেকে জাতীয় দৈনিক আমাদের সংবাদ ও প্রথম বাংলাদেশ ডট কম অনলাইন পত্রিকার প্রকাশক ও সম্পাদক জীবন কৃষ্ণ দেবনাথ, চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ২০১৫ সালে মেয়র পদে নির্বাচন করবেন বলে এক বিবৃতিতে জানিয়েছেন।

উল্লেখ্য যে, ১৯৮৯ সাল থেকে জাতীয় দৈনিক বাংলাবাজার পত্রিকার মীরসরাই প্রতিনিধির দায়িত্বের মাধ্যমে যার সাংবাদিকতা শুরু হয় একে একে দৈনিক মানব জমিন ও দৈনিক বাংলাবাজার পত্রিকার চট্টগ্রাম ব্যুরো প্রধান থেকে শুরু করে এক সময় ২০০০ সালে এশিয়া প্রতিনিধি হিসেবে দৈনিক জনকণ্ঠ ও একুশে টিভির প্রতিনিধিত্ব পালন করেন সুদূর মালেয়শিয়া ও ইন্দোনেশিয়া থেকে। তার পরও তিনি থেমে থাকেন নি। স্বদেশের মাটিতে ফিরে তিনি আবার দায়িত্ব পালন করতে শুরু করলেন ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক প্রভাত পত্রিকার চট্টগ্রাম ব্যুরো প্রধানের দায়িত্ব নিয়ে।

সাংবাদিক জীবনে বহু নির্যাতন-নিপীড়নের শিকার হয়েছিলেন তিনি। এমন কি ২০১৪ সালে সন্ত্রাসী কর্তৃক অপহরণের মত ঘটনার শিকার হন তিনি। তিনি আরো বলেন, সত্যকে সামনে রেখে সদা মৃত্যুর মুখে প্রতিথ হয়ে ২০১৪ সালের ১৯ এপ্রিল চট্টগ্রাম প্রেস ক্লাব এলাকা থেকে সন্ত্রাসী কর্তৃক অপহরণ ও দীর্ঘ ১০ ঘন্টা নির্যাতন-নিপীড়ন ও হত্যার মুখ থেকে ফিরে আসেন এই সাংবাদিক।

সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথকে সন্ত্রাসীরা অপহরণ করে ব্যাপক নির্যাতন চালিয়ে হত্যার মত পরিকল্পনা করেও অবশেষে সন্ত্রাসীদের হাত থেকে সে সময় চট্টগ্রাম ই.পি.জেড থানা পুলিশ ও চট্টগ্রাম পুলিশ কমিশনারের একান্ত সহযোগিতায় তাকে উদ্ধার করা সম্ভব হয়। সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথ বলেন, গরীব প্রার্থীদের মাঝে আমিও একজন মেয়র প্রার্থী হিসেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নিতে যাচ্ছি। এমন কি আমাকে গরীব-দু:খী মানুষের পাশে সেবা যত্ন করার মন-মানসিকতা নিয়ে নির্বাচনে অংশগ্রহণের মাধ্যমে সেবা করার সুযোগ দিলে হয়তো সে সুযোগটি আমি নির্বাচিত হয়ে চট্টগ্রামবাসীর সেবা-যত্নর মাধ্যমে আমি আমার দায়িত্ব পালন করে যাবো।

তিনি আরো বলেন, নির্বাচনে মেয়র পদে নির্বাচিত হলে চট্টগ্রামের নির্যাতিত-নিপীড়িত, অবহেলিত সাংবাদিকদের জন্য সাংবাদিক সোসাইটির মাধ্যমে সাংবাদিকদের আবাসস্থল নির্মাণ করা হবে এবং প্রত্যেকটি অসুস্থ সাংবাদিকের জন্য চসিকের সরকারী তহবিল থেকে অনুদানের ব্যবস্থা করা হবে। পাশাপাশি নগর উন্নয়নের শিশু বিনোদন, স্কুল, কলেজ প্রতিষ্ঠার পাশাপাশি নগরীতে ফুটপাতে বসবাসরত জনগোষ্ঠীর পুনর্বাসনের জন্য চসিকের আর্থিক অনুদানে পুনর্বাসনের ব্যবস্থার পাশাপাশি কর্মসংস্থান পরিকল্পাও রয়েছে। নগরীর ফুটপাত পরিস্কারের পাশাপাশি হাজারো হকার্সদের চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্ধারিত জায়গায় হকার্স মার্কেট নির্মাণ করে স্বল্প আয়ের জনগোষ্ঠীর জন্য কর্মসংস্থানের ব্যবস্থা গ্রহণ করা হয়।

এছাড়াও নগরীকে আরো আধুনিক ভাবে সুসজ্জিত করতে আমাদের দেশের পাশাপাশি বহির বিশ্বের শিল্প উন্নত দেশগুলোর সহযোগিতায় চট্টগ্রামকে একটি আধুনিক শিল্প নগরীতে রূপান্তরিত করা হবে বলে তিনি আশ্বাস প্রদান করেন। তিনি আরো বলেন, এ ব্যাপারে চট্টগ্রামবাসীর একান্ত দোয়া ও আশীর্বাদ কামনা করে আগামী মেয়র নির্বাচনে তাকে মূল্যবান ভোট দিয়ে চট্টগ্রামবাসীর সেবা-যত্ন করার সুযোগ দেওয়ার জন্য অনুরোধ জানান।



মন্তব্য চালু নেই