চট্টগ্রাম উত্তর বিএনপির আহবায়ক কমিটি গঠন

দল গোছানোর অংশ হিসেবে চট্টগ্রাম জেলা উত্তর কমিটি বিলুপ্ত করে আহ্বায়ক কমিটি গঠন করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এ কমিটিকে আগামী ৪৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ দেয়া হয়েছে। শনিবার রাতে চট্টগ্রাম জেলার উত্তরের নেতাদের সঙ্গে বৈঠকে এ নির্দেশ দেন খালেদা। বৈঠকটি তার গুলশান কার্যালয়ে শুরু হয় রাত সোয়া ৯টায় আর শেষ হয় সাড়ে ১০টায়।

তবে আহ্বায়ক কমিটিতে এমন অনেকে বাদ পড়েছেন যারা কেন্দ্রীয় কমিটিতে গুরুত্বপূর্ণ পদে রয়েছেন। ফলে আহ্বায়ক কমিটি নিয়ে অনেকে ক্ষুব্ধ হয়েছে বলে বৈঠক সূত্রে জানা গেছে।
সদ্যবিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক আসলাম চৌধুরীকে আহ্বায়ক করে গঠিত কমিটির সদস্য সচিব হয়েছেন রাউজান পৌরসভার মেয়র মো. হাসান। কিন্তু সদ্যবিলুপ্ত কমিটির সভাপতি গিয়াসউদ্দিন কাদের চৌধুরী যিনি কেন্দ্রীয় সংগঠনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক- এ আহ্বায়ক কমিটিতে জায়গা পাননি।
বৈঠক সূত্র জানিয়েছে, চট্টগ্রাম উত্তরের রাজনীতির সঙ্গে কেন্দ্রীয় অনেক নেতার প্রত্যক্ষ সম্পর্ক থাকায় আহ্বায়ক কমিটি নিয়ে ক্ষোভ খুব বেশি।
তবে কমিটি বিষয়ে কেন্দ্রের বেশক’জন নেতার সঙ্গে যোগাযোগ করা হলে তারা কোনো বক্তব্য দিতে রাজি হননি। অনেকে বলেছেন, ম্যাডাম যেটা ভালো মনে করেছেন সেটাই করেছেন। এ ব্যাপারে আমাদের কিছু বলার নেই।



মন্তব্য চালু নেই