গাবতলীর সংঘর্ষের ঘটনায় ৩ মামলা, আসামি সহস্রাধিক

রাজধানীর গাবতলীতে পরিবহন শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় তিনটি মামলা দায়ের করা হয়েছে।

বুধবার রাতে দারুসসালাম থানায় এসব মামলা দায়ের করা হয়। তিন মামলায় ৪০ জনের নাম উল্লেখসহ প্রায় ১ হাজারেরও বেশি শ্রমিককে আসামি করা হয়েছে।

দারুসসালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিমুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘দুটি মামলা পুলিশ বাদী হয়ে করেছে। অপর মামলার বাদী ক্ষতিগ্রস্ত এক ব্যক্তি।’

তিনি জানান, ধর্মঘটের নামে গত মঙ্গলবার ও বুধবার গাবতলী এলাকায় পরিবহন শ্রমিকদের তাণ্ডবের ঘটনায় মামলাগুলো দায়ের করা হয়েছে। এতে আসামি হিসেবে ৪০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত আসামি রয়েছে ১ হাজারেরও বেশি।

প্রসঙ্গত, পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় দুই গাড়িচালককে আমৃত্যু কারাদণ্ড ও মৃত্যুদণ্ড দেওয়ার প্রতিবাদে গত মঙ্গলবার ও বুধবার পরিবহন ধর্মঘট ডাকে বিক্ষুব্ধ শ্রমিকেরা। ধর্মঘট চলাকালে গাবতলী বাস টার্মিনাল এলাকায় ব্যাপক নাশকতা চালায় পরিবহন শ্রমিকনেতারা। এতে দুর্ভোগে পড়তে হয় রাজধানীবাসীকে।

এ ঘটনায় এক পরিবহন শ্রমিক নিহত হয়েছেন। এ ছাড়া চার পুলিশ সদস্যসহ প্রায় ৩০ জন আহত হয়েছেন। শ্রমিকেরা ‍পুড়িয়ে দিয়েছে পুলিশের রেকার, পুলিশ বক্স। এ ছাড়া অ্যাম্বুলেন্স, প্রাইভেট কারসহ বেশ কয়েকটি যানবাহন ভেঙেছে।

বুধবার দুপুরে নৌপরিবহনমন্ত্রীর আহ্বানে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে শ্রমিকেরা।



মন্তব্য চালু নেই