গাবতলীতে পুলিশ-শ্রমিক সংঘর্ষ : ৭ শ্রমিক রিমান্ডে

পরিবহন ধর্মঘটের সময় মহাসড়কে যান চলাচলে বাধা, ভাঙচুর, অগ্নিসংযোগ, পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় ৭ পরিবহন শ্রমিকের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকা মহানগর হাকিম আলমগীর কবির রাজের আদালত বৃহস্পতিবার রিমান্ডের এ আদেশ দেন। রিমান্ডপ্রাপ্তরা হলেন- রফিকুল ইসলাম, হাসানুর, রবিন, মো. সোহেল, ফজলে রাব্বী, আলামিন ও এনামুল হক।

মামলার তদন্ত কর্মকর্তা দারুস সালাম থানার সাব-ইন্সপেক্টর মো. যোবায়ের আসামিদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন। রিমান্ড আবেদনে বলা হয়, আসামিদের ঘটনার সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে, ঘটনার সঙ্গে আর কেউ জড়িত আছে কিনা তা উদঘাটনের লক্ষ্যে আসামিদের সাত দিনের রিমান্ড মঞ্জুর করা হোক।

অপরদিকে আসামিপক্ষের আইনজীবী শামসুজ্জোহা আসামিদের রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাদের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মিশুক-মুনীর নিহতের মামলায় গত ২৩ ফেব্রুয়ারি মানিকগঞ্জের আদালত বাসচালক জামিরকে যাবজ্জীবন কারাদণ্ড দেন এবং এক নারীকে পরিকল্পিতভাবে হত্যার মামলায় ২৬ ফেব্রুয়ারি ঢাকার একটি আদালত সাভারের ট্রাকচালক মীর হোসেনকে মৃত্যুদন্ডের রায় দেন।

এর প্রতিবাদে পরিবহন শ্রমিকরা ধর্মঘট পালন করে। এ সময় গাবতলীর তিন রাস্তার মোড়ে টায়ার জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করে, একটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়, পুলিশের গাড়ির ক্ষতিসাধন করে।

এ ঘটনায় দারুস সালাম থানার পুলিশের উপপরিদর্শক বিশ্বজিত পাল মামলাটি দায়ের করেন।



মন্তব্য চালু নেই