গণস্বাস্থ্য কেন্দ্রে প্রতিবন্ধী সেবা ও সচেতনতা বৃদ্ধি ওয়ার্কশপ

প্রতিবন্ধীরা আমাদের সমাজের বোঝা নয়, তারা আমাদের সম্পদ ও অহংকার। তাদের অবহেলা নয় বরং সহায়তা করতে হবে। এসব ব্যক্তিদের প্রতি সমাজের ইতিবাচক দৃষ্টিভঙ্গি তৈরিতে পাশে দাড়তে হবে। প্রতিবন্ধীদের পাশে দাড়িয়ে অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং প্রাপ্র সেবা নিশ্চিত করতে হবে। উন্নয়নের মূলস্রোতধারায় সকলকে সম্পৃক্তকরণের মাধ্যমে আমরা একটি সুন্দর, সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে পারি।

বৃহস্পতিবার বেসরকারী উন্নয়ণ সংস্হা গণস্বাস্হ্য কেন্দ্রের উদ্দ্যগে প্রতিবন্ধী সেবা ও সচেতনতা বৃদ্ধি ওয়ার্কশপ সাভারের পি.এইচ.এ ভবনে অনুষ্ঠিত হয়েছে। ইঞ্জিঃ অনিল কুমার ভৌমিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথী হিসেবে উপস্হিত ছিলেন সাভার উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জনাব গোলাম মোস্তফা।

এছাড়াও বিশেষ অতিথী ছিলেন গণস্বাস্হ্য কেন্দ্রের সমন্বয়ক ডাঃ মনজুর কাদির আহমেদ , সিনিয়র কো –অডিনেটর সি ডি ডি বাংলাদেশের মোঃ জাহাঙ্গীর আলম এছাড়াও রিহ্যাব ম্যানেজার, সি আর পি বাংলাদেশ মোঃ মনজুরুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আমাদের অটিজম কিংবা প্রতিবন্ধীদের প্রতি দায়িত্ববোধ তেমন না থাকলেও বিদেশের মাটিতে তাদের সমাদর, সম্মান এবং তাদের প্রতি দায়িত্ববোধ খুবই জোরালো। বিদেশে অটিজম কিংবা প্রতিবন্ধীদের খোদা প্রদত্ত উপহার ও সম্পদ হিসেবে মূল্যায়ন করা হয়।

উল্লেখ্য, ওয়ার্কশপটির সহায়তায় ছিলেন World Solidarity Movement (WSM)

SAM_2238



মন্তব্য চালু নেই