অভিজিৎ হত্যা

গণজাগরণের টানা অবস্থানের ঘোষণা

জনপ্রিয় ব্লগ মুক্তমনার প্রতিষ্ঠাতা ও লেখক অভিজিৎ রায়ের হত্যাকারীরা গ্রেপ্তার না হওয়া পর্যন্ত ফের শাহবাগে টানা অবস্থানের ঘোষণা দিয়েছেন গণজারণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

শুক্রবার দুপুর ১২টা ১০ মিনিটে অভিজিৎ রায়ের হত্যার প্রতিবাদে শাহবাগে গণজাগরণ মঞ্চ আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে তিনি এ ঘোষণা দেন।

এসময় ইমরান এইচ সরকার বলেন, ‘নিশ্চয়ই অভিজিৎ রায়ের মতো মানুষদের হত্যাকাণ্ড বাংলাদেশে শেষ হত্যাকাণ্ড নয়। হয়তো পরিকল্পনাকারীরা তাকে হত্যার মধ্যদিয়ে এ মিশন শুরু করেছে। সেই মিশনে আরো শতশত নাম থাকতে পারে। যাদের তালিকা ধরে ধরে হত্যা করা হবে।’ এসময় ওদের হত্যার তালিকায় তার নামও থাকতে পারে বলে তিনি মন্তব্য করেন।

অবস্থান সম্পর্কে তিনি বলেন, ‘যতোক্ষণ পর্যন্ত এসব খুনিদের গ্রেপ্তার করা না হবে ততোক্ষণ পর্যন্ত গণজাগরণ মঞ্চ শাহবাগে অবস্থা করবে। হত্যাকারী গ্রেপ্তার না হওয়া পর্যন্ত গণজারণ মঞ্চের কর্মীরা ঘরে ফিরে যাবে না।’

এদিকে, অভিজিৎ রায়ের হত্যার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় ছাত্র-শিক্ষক-নাগরিক ব্যানারেও বিক্ষোভ সমাবেশ চলছে। বেলা ১১টায় শুরু হওয়া সেই সমাবেশে বক্তব্য রাখেন লেখক কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, খুশি কবির, ঢাবি শিক্ষক রুবায়েত ফেরদৌসসহ আরো অনেকেই।

উল্লেখ্য, লেখক অভিজিৎ রায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক অজয় রায়ের ছেলে। গতকাল স্বস্ত্রীক বই মেলা থেকে ফেরা পথে ঢাবির টিএসসি এলাকায় দুবৃত্তদের হামলার শিকার হন। সাড়ে ১০টার দিকে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

অভিজিৎ হত্যার দায় স্বীকার



মন্তব্য চালু নেই