খুলেছে বেরোবি তবে অব্যাহত রয়েছে উপাচার্য বিরোধী আন্দোলন

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে(বেরোবি)গত রবিার তালা কেটে একাডেমিক এবং প্রশাসনিক ভবন খুলে দিলেও উপাচার্যের অপসারণের দাবিতে অব্যাহত রয়েছে ‘সমন্বিত অধিকার বাস্তবায়ন পরিষদ’ এর গণ অবস্থান ও বিক্ষোভ-মিছিল সহ অন্যান্য কর্মসূচী ।

মঙ্গলবারও দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির সামনে গণ অবস্থান মঞ্চ থেকে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারির সমন্বয়ে একটি বিক্ষোভ-মিছিল বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করেছে।

বিক্ষোভ-মিছিলে নেতৃত্ব দেন শিক্ষক সমিতির সহ-সভাপতি ফরিদ উল ইসলাম,সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র বর্ম্মণ।এ সময় আন্দোলনকারিরা উপাচার্য বিরোধী বিভিন্ন স্লোগান দেন।

এর আগে চলমান সংকট সমাধান না করে রবিবার পুলিশের উপস্থিতিতে প্রশাসনের সাহায্যে বিশ্ববিদ্যালয় খুলে দেয় প্রশাসন।তবে অধিকাংশ শিক্ষক উপাচার্য বিরোধী আন্দোলনে থাকায় তেমন কোনো ক্লাস হচ্ছে না।আজও ৫-৬ টি বিভাগের সীমিত সংখ্যক ক্লাস হয়েছে।

তবে পুরো ক্লাস-পরীক্ষা হওয়া কিংবা আন্দোলনের বিষয়ে কি সিদ্ধান্ত আসতে পারে এ বিষয়ে ২৫ মার্চ শিক্ষক সমিতির সাধারণ সভা শেষে জানা যাবে।
উল্লেখ্য,শিক্ষক সমিতি তাঁদের বিভিন্ন দাবি নিয়ে ২৭ অক্টোবর উপাচার্য ড. একে এম নূর উন নবী কে স্মারকলিপি দেয়।এরপর দাবি না মানলে গত ২ নভেম্বর থেকে মানববন্ধন- বিক্ষোভ -মিছিল এবং এক পর্যায়ে তাঁর অপসারনের দাবিতে শিক্ষক-শিক্ষার্থী,কর্মকর্তা-কর্মচারি চূড়ান্ত আন্দোলন শুরু করে।

সবশেষে ৫ মার্চ থেকে উপাচার্যের অপসারণের দাবিতে অবস্থান মঞ্চে ২০ দিনের মত আজও গণ অব্স্থান চালিয়ে যাচ্ছে শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারিরা।



মন্তব্য চালু নেই