‘খালেদা জিয়ার কাছ থেকে মানুষ পোড়ানো শিখেছে আইএস’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ‘আইএস (ইসলামিক স্টেট) জঙ্গিরা খালেদা জিয়ার কাছ থেকে মানুষ পোড়ানো শিখেছে। এর আগে তারা মানুষ হত্যা করলেও পুড়িয়ে হত্যা করা কিছু দিন থেকে শুরু করেছে।’

‘বিএনপি আন্তর্জাতিক প্রতারক দলে পরিণত হয়েছে’ বলেও উল্লেখ করেন তিনি। রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে মৎস্যজীবী লীগের ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

‘বিএনপি কচ্ছপের মতো ষড়যন্ত্র করছে’ উল্লেখ করে সাবেক এই মন্ত্রী আরও বলেন, ‘বিএনপি ষড়যন্ত্রে পটু। তাদের ষড়যন্ত্র থেমে নেই। তাদের বর্তমান অবস্থা হয়েছে কাছিমের (কচ্ছপের) মতো। কাছিম যেমন প্রতিকূল পরিবেশ দেখলে মাথা ঢুকিয়ে ফেলে, আবার অনূকুল পরিবেশে মাথা বের করে ছোবল মারে, বর্তমানের তাদের একই অবস্থা।’

হাছান মাহমুদ বলেন, ‘ভারতের সঙ্গে সীমান্ত বিনিময় চুক্তি বিএনপিনেত্রী খালেদা জিয়া গোলামীর চুক্তি বলেছিলেন। কিন্তু তিনিই আবার এ চুক্তি বাস্তবায়নের জন্য ভারতের নেতৃত্বকে অভিনন্দন জানিয়েছেন। এটা তার (খালেদা) ভাওতাবাজি ছাড়া কিছুই না।’ চুক্তি বাস্তবায়নের মধ্য দিয়ে খালেদা জিয়া শেখ হাসিনার অবদান স্বীকার করে নিয়েছেন বলেও মন্তব্য করেন তিনি।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ, সংগঠনের সভাপতি সাঈদুর রহমানসহ সংগঠনের নেতৃবৃন্দ।



মন্তব্য চালু নেই