খালেদার গ্রেফতারি পরোয়ানা আইনের প্রক্রিয়া: মায়া

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গতকাল যে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে তা শুধু মাত্র আইনের প্রক্রিয়া বলেন নগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের “বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতালে প্রতিবাদে” মিছিল পূর্ব সংক্ষিপ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মায়া বলেন, খালেদা জিয়া ধরা পরে গেছে। জিয়া অর্ফানেজ ট্রাষ্টের দুর্নীতি মামলায় অভিযোক্ত হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এটা এতিমের টাকা মেরে খাওয়ার শাস্তি। অবিলম্বে এই পরোয়ানা কার্যকরের জন্য প্রশাসনের প্রতি আহবান জানান এই আওয়ামী লীগ নেতা।

মন্ত্রী বলেন, বাংলার মানুষ খালেদার হরতাল-আবরোধ প্রত্যাখ্যান করেছে। তার মুখে চুনকালি মেখে দিয়েছে। লজ্জা থাকলে এখনই এই হাস্য-রসের কর্মসূচি বন্ধ করবেন তিনি(খালেদা) বলেও মন্তব্য করেন মায়া।

সুশীল সমাজের সমালোচনা করে তিনি বলেন, তাদের মুখোশ এখন খুলে গেছে। এক দিকে তারা টকশোতে সুন্দর-সুন্দর কথা বলে অন্যদিকে মানুষ হত্যার ষড়যন্ত্র করে। তার একমাত্র দৃষ্টান্তুই হলো মাহমুদর রহমান মান্না। তথা কতিথত এই সুশীলেরা দেশটাকে ধ্বংশের পায়তারা করছে। গভীর রাতে গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়ছে। মান্নার দৃষ্টান্ত মূলক শাস্তির জন্য সরকারের প্রতি জোড় দাবি জানান মায়া।

প্রসঙ্গত, সম্প্রতি নাগরিক ঐক্যের আহব্বায়ক মাহমুদর রহমান মান্না ও বিএনপি নেতা সাদেক হোসেন খোকার ফোনালাপ গনমাধ্যমে ফাঁস হওয়ার পর। ব্যাপক সমালোচনার ঝড় উঠে রাজনৈতিক অঙ্গনে এবং গতকাল রাষ্ট্রদ্রোহের মামলায় তাকে গ্রেফতার করা হয়।

নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও সংগঠনের সভাপতি আব্দুল হক সবুজের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, যুগ্ম সাধারন সম্পাদক আওলাদ হোসেন সহ সম্মিলিত ২২ জোটের নেতৃবৃন্দ।



মন্তব্য চালু নেই