খালেদার গাড়িবহরে আবারও হামলা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে আবারও হামলা চালানো হয়েছে। কয়েক যুবক এ সময় গাড়িবহর লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এ ছাড়া একটি গাড়িতে লাথিও মারা হয়।

পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের উপস্থিতিতে রাজধানীর ফকিরাপুল মোড়ে মঙ্গলবার রাত সাড়ে ৮টায় এ ঘটনা ঘটে। তবে সোমবারের হামলার মতো এ ঘটনায় কেউ আহত বা কোনো গাড়ির গ্লাস ভাঙচুর হয়নি।

রাজধানীর নয়াপল্টন পলওয়েল সুপার মার্কেটের সামনে রাত ৮টায় মির্জা আব্বাসের প্রচারণায় অংশ নেন খালেদা জিয়া। রাত সাড়ে ৮টার দিকে তার গাড়িবহর ফকিরাপুল মোড় অতিক্রম করার সময় হামলার এ ঘটনা ঘটে।

গাড়িবহরে উপস্থিত প্রতিবেদক জানান, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে বিএনপির প্রতিপক্ষরা পেছন থেকে গাড়িবহরে ইট-পাটকেল নিক্ষেপ করে। এ ছাড়া একটি গাড়িতে লাথিও মারা হয়। পরে ছাত্রদল সভাপতি রাজিব আহসানসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা ধাওয়া দিলে তারা পালিয়ে যায়।

গাড়িবহরে উপস্থিত ছাত্রদলের শীর্ষ এক নেতা অভিযোগ করেন, পুলিশের উপস্থিতিতে হামলার ঘটনা ঘটলেও কার্যকর কোনো উদ্যোগ নিতে দেখা যায়নি।

পুলিশ বলছে, ঘটনাস্থলে দায়িত্বে থাকা মতিঝিল থানা পুলিশ দুর্বৃত্তদের ধাওয়া দিলে তারা ছত্রভঙ্গ হয়ে যায়।

মতিঝিল জোনের ভারপ্রাপ্ত ডিসি অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আনোয়ার হোসেন বলেন, ‘কিছু দুর্বৃত্ত ফকিরাপুলে জটলা পাকায়। এ সময় আমরা ধাওয়া দিলে তারা পিছু হটে।’

চতুর্থদিনের মতো বিএনপি চেয়ারপারসন গুলশানের বাসভবন থেকে গাড়িবহর নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নেন। রাত ৯টা ১৫ মিনিটে তিনি বাসায় ফেরেন। খালেদা জিয়া মঙ্গলবার শাহজাহানপুর, শান্তিনগর ও নয়াপল্টনে মির্জা আব্বাসের পক্ষে মগ প্রতীকে প্রচারণা চালান।

এর আগে, সোমবার সন্ধ্যায় কারওয়ান বাজারে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা চালানো হয়। এতে পাঁচজন আহত হন। ভাঙচুর করা হয় বেশ কয়েকটি গাড়ির গ্লাস।



মন্তব্য চালু নেই