খালেদার কার্যালয়ের মূল ফটকে তালা নেই

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ের মূল ফটকে লাগানো তালাটি খুলে ফেলা হয়েছে। বেলা পৌনে ১২টায় গেটে কোনো তালা দেখা যায়নি। তবে পুলিশের পক্ষ থেকে তালা খুলে নেয়ার বিষয়টি স্বীকার করা হয়নি।

কার্যালয়ে নিরাপত্তার দায়িত্ব পালন করা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইমন বলেন, ‘এখানে আগেও কোনো তালা ছিল না। এখনো কোনো তালা নেই।’

এদিকে গত পাঁচদিন ধরে গুলশান কার্যালয়ে খালেদার সঙ্গে অবস্থানরত তার প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেনে, ‘কিছুক্ষণ (সাড়ে ১১টার দিকে) আগে কার্যালয়ের মূল ফটকে লাগানো তালা খুলে নিয়ে গেছে পুলিশ।’

মূল ফটকে তালা ছিল না পুলিশের এমন বক্তব্যে তিনি বলেন, ‘মূল ফটকে তালা ছিল-কি ছিল না, সংবাদকর্মীদের মাধ্যমে সারাদেশবাসী জানে।’

উল্লেখ্য, গুলশানের নিজ কার্যালয় থেকে বের হবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এমন সংবাদ প্রচার হওয়ার পরপরই গত সোমবার তার কার্যালয়ের মূল ফটকে তালা দিয়ে দেয় পুলিশ। এমনটাই অভিযোগ করেছিলেন কার্যালয়ের দায়িত্বরত কর্মকর্তারা। তবে পুলিশ এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি। ওইদিন কার্যালয় থেকে বের হয়ে খালেদা জিয়া তার গাড়িতেও উঠেছিলেন। সেখান থেকে তিনি নয়াপল্টনের দিকে যাওয়ার চেষ্টাও করেন। কিন্তু মূল ফটকে তালা থাকায় তিনি বের হতে পারেননি।

এদিকে বৃহস্পতিবার পঞ্চম দিনের মতো অবরুদ্ধ রয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার কার্যালয়ে পুলিশের কড়াকড়ি আগের মতোই রয়েছে। সকালেও কার্যালয়ের বাইরের গেটে তালা ঝুলতে দেখা গেছে। একই সঙ্গে সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য রাখা হয়েছে পুলিশের জলকামান ও পিকআপ।

কার্যালয়ের সামনের সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য রাখা বালু ও ইট ভর্তি ট্রাকগুলো সরিয়ে নেয়া হলেও খালেদা জিয়ার বাইরে বের হওয়ার পথ আগের মতো অবরুদ্ধ করে রাখা হয়েছে।

কার্যালয় থেকে বের হয়ে ডান বা বাঁয়ে কোনো দিকেই যাওয়ার উপায় নেই। বের হয়ে বাঁ দিকে যাওয়ার রাস্তায় আড়াআড়িভাবে পুলিশের একটি জলকামান রাখা হয়েছে। আর ডান দিকে যাওয়ার পথে দুটি পুলিশ ভ্যান আড়াআড়িভাবে রাখা হয়েছে।

আজ সকাল থেকেই স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। এখন পর্যন্ত কোনো কেন্দ্রীয় ও মহানগর নেতাকর্মীকে দেখা যায়নি কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশে। তবে আইন শৃংঙ্খলা বাহিনীর উপস্থিতি রয়েছে অন্যান্য দিনের মতই। কার্যালয়ের প্রধান ফটকের বাম পাশে রাখা হয়েছে জলকামান ও ডানে পুলিশের দুটি গাড়ি।

৫ জানুয়ারির সমাবেশে যোগ দেয়া থেকে বারণ রাখতে খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা হয়েছে। যদিও সরকার বলছে- তিনি (খালেদা জিয়া) অবরুদ্ধ নন, চাইলে পুলিশের নিরাপত্তা নিয়ে বাসায় ফিরে যেতে পারেন।



মন্তব্য চালু নেই